1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন

চট্টগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

বাবলা দে, চট্টগ্রাম :
  • আপডেট: রবিবার, ৫ ফেব্রুয়ারী, ২০২৩
চট্টগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
চট্টগ্রামে নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন শীর্ষক সেমিনার অনুষ্ঠিত

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো’র অধিনস্থ জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস, চট্টগ্রাম ও জেলা প্রশাসন চট্টগ্রামের সার্বিক সহযোগিতায় আজ ২ ফেব্রæয়ারি বৃহস্পতিবার সকালে “নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন” শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এতে সভাপতিত্ব করেন জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক মোহাম্মদ আলী। প্রবাসী কল্যাণ ডেক্স, জেলা প্রশাসকের কার্যালয়, চট্টগ্রামের সহকারী কমিশনার হুছাইন মুহাম্মদের সঞ্চালনায় অনুষ্ঠান পরিচালিত হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারূফ, জেলা কমান্ডার (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা এ. কে. এম সরোয়ার কামাল দুলু, বিকেটিটিসি অধ্যক্ষ, অধ্যক্ষ মহিলা টিটিসি অধ্যক্ষ, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক, মহিলা বিষয়ক অধিদপ্তর, বাংলাদেশ ব্যাংকের সহকারী পরিচালক, এনএসআই’র সহকারী পরিচালক, শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের পুলিশ পরিদর্শক (ইমিগ্রেশন), পুলিশ প্রশাসন, সমাজ সেবা অফিসারসহ সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, রিক্রুটিং এজেন্সীর প্রতিনিধি, এনজিও প্রতিনিধি, ইলেকন্ট্রিনিক ও প্রিন্ট মিডিয়া ও শিক্ষাবৃত্তি প্রাপ্ত ছাত্র-ছাত্রীসহ সুশীল সমাজের প্রতিনিধি। মূল প্রবন্ধ পাঠ করেন জেলা কর্মস্থান ও জনশক্তি অফিস চট্টগ্রামের সহকারী পরিচালক।
সভায় বিদেশ যাওয়ার আগে প্রবাসী কর্মীগণকে কারিগরী জ্ঞানে দক্ষতা অর্জনের উপর গুরুত্ব প্রদান করেন।এ ছাড়া স্মার্ট জেলা গড়ার লক্ষ্যে জেলা পর্যায়ে টিটিসি সমূহ থেকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারে প্রশিক্ষণ (থিউরিটিকেল) অনলাইন চালু করার জন্য গুরুত্ব আরোপ করেন প্রধান অতিথি। এ ছাড়া উপস্থিত সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রধানগণ নিরাপদ অভিবাসন ও দক্ষতা উন্নয়ন নিশ্চিত কল্পে সম্মিলতভাবে কাজ করার উপর জোর দেন। অনুষ্ঠানে প্রবাসী কর্মীর মেধাবী সন্তানদেরকে শিক্ষা বৃত্তির চেক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira