1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৪৬ অপরাহ্ন

অভয়নগরে অবৈধ পন্থায়  বিদ্যালয়ের গাছ কর্তন করল সভাপতি ও প্রধান শিক্ষক

মোঃ লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি :
  • আপডেট: বুধবার, ১ জুন, ২০২২
যশোরের অভয়নগর উপজেলার ডুমুরতলা নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে অবৈধ পন্থায় বিদ্যালয়ের মাঠের বড় বড় ৮ টি শিরিস গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। অভিযোগ সুত্র ধরে সরেজমিনে গিয়ে  দেখা যায়, বিদ্যালয়ের ১৫ টি গাছের মধ্য ৮ টি গাছ কর্তন করা হয়েছে মাটের মধ্যে কাটা অবস্থায় কয়েকটি গাছ পড়ে আছে। নিদিষ্ট নিয়ম নীতি নামেনই কাঁটা হয়েছে গাছগুলো।
স্থানীয় এলাকাবাসী জানায়, উপজেলার ডুমুরতলা নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে ১৫ টি বড় বড় শিরিস গাছ ছিল। এলাকাবাসী ও ম্যানেজিং কমিটির কোন সদস্যের সাথে আলোচনা না করে সভাপতি সমরেশ বৈরাগী ও প্রধান শিক্ষক দিলীপ বৈরাগী গাছগুলো কেটে নিয়ে যাচ্ছে।
বিদ্যালয়ের সাবেক ছাত্র মিন্টু মল্লিক জানান, বিদ্যালয়ের যখন ছাত্র ছিলাম সে সময়ে গাছগুলো আমরা লাগিয়েছিলাম। কিন্তু বর্তমান সভাপতি ও প্রধান শিক্ষক কাউকে না জানিয়ে গাছগুলো কাটছে । তিনি এব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।
বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি সমরেশ বৈরাগী বলেন কেটে নেয়া গাছগুলো বিদ্যালয়ের গাছ না। গ্রামবাসী গাছ গুলো লাগিয়েছে । যাদের গাছ তারাই কেটে নিয়ে যাচ্ছে। এক প্রশ্নের জবাবে তিনি আরও বলেন ,বিদ্যালয়ে গাছ কাটার বিষয়ে কোন অনুমতি লাগে আমার জানা নেই।
এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক  দিলীপ বৈরাগী মোবাইল ০১৭৯৬৭৬৬২৭৯ নাম্বারে একাধিক বার যোগাযোগের চেষ্টা  করা  হলেও তার নাম্বার বন্ধ পাওয়া যায় ।
উপজেলা শিক্ষা কর্মকর্তা মো: শহিদুল ইসলাম বলেন, ডুমুরতলা নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের গাছ কাটা হচ্ছে এ বিষয়ে আমার কিছু যানা নেই।বিদ্যালয়ের গাছ  কাটতে হলে উপজেলা নির্বাহী কর্মকর্তার অনুমতি ছাড়া গাছ কাটা যাবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, ডুমুরতলা নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের গাছ কাটা হচ্ছে এ বিষয়ে আমার জানা নেই। এ ঘটনার সত্যতা মিললে আইন গত ব্যবস্থা গ্রহন করা হবে ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira