1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ১০ মে ২০২১, ০৭:৪৯ পূর্বাহ্ন

স্থাপিত হওয়ার কয়েক বছরের মধ্যেই সুনাম অর্জন করেছে দহগ্রাম মদিনাতুল উলূম মহিলা মাদ্রাসা

সফিকুল ইসলাম (লালমনিরহাট প্রতিনিধি)
  • আপডেট: শনিবার, ১০ এপ্রিল, ২০২১
স্থাপিত হওয়ার কয়েক বছরের মধ্যেই সুনাম অর্জন করেছে দহগ্রাম মদিনাতুল উলূম মহিলা মাদ্রাসা
স্থাপিত হওয়ার কয়েক বছরের মধ্যেই সুনাম অর্জন করেছে দহগ্রাম মদিনাতুল উলূম মহিলা মাদ্রাসা

লালমনিরহাটের জেলার পাটগ্রাম উপজেলার দহগ্রাম মদিনাতুল উলূম মহিলা মাদ্রাসাটি। স্থাপিত হওয়ার কয়েক বছরের মধ্যেই সুনাম অর্জন করেছে , আধুনিক শিক্ষায় শিক্ষিত করে গড়ে তোলার জন্য যেগুলো পদক্ষেপ নেওয়া দরকার তার সবগুলোই বিদ্যমান, এখানে মাননীয় এমপি মহোদয়ের সুদৃষ্টির কারণেই সম্ভব হয়েছে বলে মন্তব্য করেছেন এলাকাবাসী, অল্প সময়ের মধ্যেই লেখাপড়া ও ও বিভিন্ন ভাবে অত্র্য এলাকায় সুনাম অর্জন করেছে দহগ্রাম মদিনাতুল উলূম মহিলা মাদ্রাসাটি।

 

মাদ্রাসাটিতে ১২০ জনের মতো শিক্ষার্থী লেখাপড়া করছে এর মধ্যে মাদ্রাসায় আবাসিক রয়েছে প্রায় ৮০ জনের মতো । পাঁচ জন শিক্ষক দ্বারা মাদ্রাসাটি পরিচালিত হয়। এ বিষয়ে মাদ্রাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক​ খলিলুর রহমানের সাথে কথা বলে জানা যায় মাদ্রাসািটতে স্হানীয় লোকজনের সাহায্যে সহযোগিতায় মাদ্রাসাটি চলে তবে এখন পযর্ন্ত মাদ্রাসাতে সরকারি কোন সাহায্যে সহযোগিতা পাওয়া যায়নি।আমরা মাদ্রাসার উন্নয়নের জন্য আমি ও আমার সভাপতি মাননীয় সংসদ সদস্য আলহাজ্ব মোতাহার হোসেন এমপি মহোদয়ের​ সাহায্য সহযোগিতা কামনা করছি।

 

লালমনিরহাট এবং পার্শ্ববর্তী জেলা থেকেও শিক্ষার্থীরা এখানে লেখা পড়া করে আসছে। লেখা পড়া, চিকিৎসা ও খাবারের মান​ ভালো হওয়ার কারণে দিন দিন বেড়ে চলেছে মাদ্রাসার শিক্ষার্থীদের সংখ্যা। ১২০ জন শিক্ষার্থীর জন্য ৪ টি স্বাস্থ্য সম্মত টয়লেট এবং পানির জন্য ২ টি আয়রন মুক্ত ও একটি গভীর নলকূপের পানি উত্তোলনের জন্য একটি সেচ পাম্প রয়েছে । এবং স্বাস্থ্য সম্মত খাবার পরিবেশন ও রান্নার জন্য একজন কাজের মহিলা রয়েছে । এবং পাটগ্রাম উপজেলার অন্য মাদ্রাসা গুলোর তুলনায় এখানে আবাসিক এবং অন্যান্য সকল ব্যাবস্থা অনেক অংশেই ভালো এবং মানসম্মত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira