1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৩ পূর্বাহ্ন

সিডনিতে চিকিৎসা দিতে হিমশিম অবস্থা, বাড়ছে সংক্রমণ

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট: বুধবার, ২৫ আগস্ট, ২০২১
সিডনিতে চিকিৎসা দিতে হিমশিম অবস্থা, বাড়ছে সংক্রমণ
সিডনিতে চিকিৎসা দিতে হিমশিম অবস্থা, বাড়ছে সংক্রমণ

অস্ট্রেলিয়ায় করোনা মহামারির তৃতীয় ঢেউ এখন। ডেল্টা ভ্যারিয়েন্ট ছড়িয়ে পড়ায়  দেশটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে । দুই মাসের লডকাউন চললেও সংক্রমণ কমছে না । হাসপাতালগুলোতে করোনা চিকিৎসা দিতে হিমশিম অবস্থা চিকিৎসকসহ সংশ্লিষ্টদের। খবর রয়টার্সের। বুধবার নিউ সাউথ ওয়েলসের সিডনিতে নতুন করে ৯শ ১৯ জন করোনা আক্রান্ত হয়েছেন। দেশটিতে করোনা মহামারি ছড়িয়ে পড়ার পর এটিই সর্বোচ্চ । এরমধ্যে ইনটেনসিভ কেয়ারে রয়েছেন ১১৩ জন এবং ভ্যাকসিন নেননি ৯৮ জন।

 

করোনার তৃতীয় ধাপ সামলাতে লকডাউনের আওতায় আনা হয়েছে সিডনি, মেলবোর্নসহ বড় শহরগুলোর ২৫ মিলিয়ন মানুষকে। করোনার টিকা সম্পূর্ণ করেছেন ১৬ বছর উর্ধ্ব ৩১ শতাংশ মানুষ আর ৫৪ শতাংশ মানুষ টিকা নিয়েছেন এক ডোজ করে। সিডনির ওয়েস্টমিড হাসপাতাল বলছে, হাসপাতালে ভর্তি ৮০ ভাগই সিডনির পশ্চিমাঞ্চলের রোগী। রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় চাপের মধ্যে কাজ করছেন চিকিৎসা সংশ্লিষ্টরা।

 

স্বাস্থ্যমন্ত্রী ব্রেড হ্যাজার্ড স্বীকার করেন যে স্বাস্থ্যবিভাগ খুব চাপের মধ্যে কাজ করছে। তবে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে তিনি দাবি করেন। কঠোর লকডাউন দীর্ঘদিন জারি থাকায় তীব্র ক্ষোভ বাসিন্দাদের। সম্প্রতি লকডাউন বিরোধী সমাবেশে পুলিশ ও বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনাও ঘটে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira