1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০২ পূর্বাহ্ন

সিএমপি’র আকবরশাহ্ থানার অভিযানে সংঘবদ্ধ মোটর সাইকেল চোরচক্রের ০৮ সদস্য গ্রেফতার এবং ০৭ টি চোরাই ও ছিনতাইকৃত মোটর সাইকেল ও ০১টি মোবাইল ফোন উদ্ধার:

ডেস্ক নিউজ :
  • আপডেট: মঙ্গলবার, ৯ মে, ২০২৩
সিএমপি'র আকবরশাহ্ থানার অভিযানে সংঘবদ্ধ মোটর সাইকেল চোরচক্রের ০৮ সদস্য গ্রেফতার এবং ০৭ টি চোরাই ও ছিনতাইকৃত মোটর সাইকেল ও ০১টি মোবাইল ফোন উদ্ধার:

 

বাদি ২৫/০৪/২০২৩ খ্রিঃ তারিখ আকবরশাহ্ থানায় হাজির হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদেের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন যে, তার ব্যাক্তিগত লাল রংয়ের Honda মোটর সাইকেল, রেজিঃ নং-চট্টমেট্রো-হ-১৮-৩৪৫৪, দিয়ে পাঠাও-এ মোটর সাইকেলে রাইড শেয়ার করে চট্টগ্রাম শহরে ভাড়ায় যাত্রী বহন করে জীবিকা নির্বাহ করেন। ঘটনার দিন ১৮/০৪/২০২৩ খ্রিঃ তিনি বন্দর থানাধীন সল্টগোলা ক্রসিং হতে সন্ধ্যা অনুমান ০৭:২০ ঘটিকায় একজন যাত্রী নিয়ে ১৫০ টাকা ভাড়া নির্ধারণ করে রাত অনুমান ০৭:৫৫ ঘটিকায় উত্তর কাট্টলী টোল রোডস্থ এজেসি পেট্রোল পাম্পের সামনে পাকা রাস্তার উপর আসলে তখন বাদির মোটর সাইকেলের যাত্রী প্যান্টের পিছনের পকেট থেকে মানিব্যাগ বের করে ভাড়া দেওয়ার ভান করে।

তৎক্ষনাৎ সেখানে অপেক্ষামান আরো ২/৩ জন বাদিকে ছোরার ভয়সহ হত্যার হুমকি দিয়ে জোরপূর্বক তার প্যান্টের পকেটে থাকা ০১টি মানিব্যাগ, যার মধ্যে নগদ ৫০০/- (পাঁচশত) টাকা, নিজ নামীয় ০১টি এনআইডি কার্ড, তার ব্যবহৃত Samsung Glaxy M 105 মোবাইল সেট এবং লাল রংয়ের Honda মোটর সাইকেলটি নিয়ে চলে যায়।

উক্ত ঘটনায় সিএমপি’র আকবরশাহ্ থানায় একটি নিয়মিত মামলা রুজু করা হয়। মামলা সংক্রান্তে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ২৭/০৪/২০২৩ খ্রিঃ বাপ্পা রাজ দাশ ও মোঃ তামিমকে গ্রেফতারপূর্বক প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়।

গত ০৬/০৫/২০২৩ খ্রিঃ মামলাটি তদন্তের এক পর্যায়ে ছিনতাইকৃত মোটর সাইকেল ও ঘটনায় জড়িতদের গ্রেফতারের লক্ষ্যে আকবরশাহ্ থানার বিশেষ অভিযান টিম মোটরসাইকেল ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থানরত মোঃ সাইদুল ইসলাম প্রকাশ নয়ন, কামরুল হাসান, মোঃ শাহীন প্রকাশ কাকা, মোঃ রানাকে নাম্বার প্লেটবিহীন একটি কালো ও নীল রংয়ের Pulsar মোটরসাইকেল সহ আটক করেন।

ধৃত ব্যক্তিদের জিজ্ঞাসাবাদে জানা যায় যে, বর্ণিত গাড়িটি চোরাই গাড়ি এবং তারা পেশাদার চোর/ছিনতাই চক্রের সক্রিয় সদস্য এবং চট্টগ্রাম শহর ও বিভিন্ন জেলা হতে গাড়ি/মোটর সাইকেল চুরি করে চট্টগ্রাম, কুমিল্লা, নোয়াখালী, ফেনী জেলাসহ বিভিন স্থানে বিক্রয় করে থাকে।

জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তারা স্বীকার করে যে, তাদের দলনেতা দেলোয়ার হোসেন প্রঃ দেলু এর নেতৃত্বে তাদের সহযোগী মোঃ রানা ১৮/০৪/২০২৩ খ্রিঃ তারিখ সন্ধ্যা অনুমান ০৭:৩০ ঘটিকার দিকে সিএমপির বন্দর থানাধীন সল্টগোলা ক্রসিং হতে একটি পাঠাও এর মোটরসাইকেল ভাড়া নিয়ে আকবরশাহ্ থানাধীন উত্তর কাট্টলী টোল রোডস্থ এজেসি পেট্রোল পাম্পের সামনে পাকা রাস্তার উপর এনে ধৃত মোঃ সাইদুল ইসলাম প্রকাশ নয়ন, মোঃ শাহীন প্রকাশ কাকা, অত্র মামলায় পূর্বে গ্রেফতারকৃত হাজতী বাপ্পা রাজ দাশ ও মোঃ তামিমের সহযোগিতায় পাঠাও চালককে ভয়-ভীতি কিল ঘুষি মেরে পাঠাও চালকের মোটর সাইকেল, মানিব্যাগ, টাকা ও মোবাইল সেট নিয়া যায়।

উক্ত ঘটনায় বাপ্পা রাজ দাশ ও মোঃ তামিম পুলিশ কর্তৃক আটকের বিষয়ে অবগত হয়ে মোঃ রানা প্রকাশ বোং ভাই ঢাকার কামরাঙ্গীরচর এলাকায় আত্মগোপনে চলে যায়। পরবর্তীতে আটকৃত মোঃ সাইদুল ইসলাম প্রকাশ নয়ন, কামরুল হাসান, মোঃ শাহীন প্রকাশ কাকা, মোঃ রানাদেরকে নিয়ে বর্ণিত মামলার লুন্ঠিত আলামত উদ্ধার এবং ঘটনার সহিত জড়িতদেরকে গ্রেফতারের উদ্দেশ্যে ঢাকাস্থ কামরাঙ্গিরচর এলাকায় অভিযান পরিচালনা করে মোঃ রানা প্রকাশ বোং-ভাই-কে ০৬/০৫/২০২৩ খ্রিঃ গ্রেফতার করতঃ তার হেফাজত থেকে ছিনতাইকৃত Samsung Glaxy M 105 মোবাইল সেট উদ্ধার পূর্বক জব্দ করা হয়।

গ্রেফতারকৃতদের তাৎক্ষণিক জিজ্ঞাসাবাদে তারা জানায় অত্র মামলায় ছিনতাইকৃত মোটর সাইকেলটিসহ আরো কয়েকটি মোটর সাইকেল চুরি/ছিনতাই করে কুমিল্লা নাঙ্গল কোট এলাকায় নিয়ে মোঃ রবিউল হাসান প্রকাশ সাজু এবং মোঃ নাসিরের নিকট বিক্রয় করে। পরবর্তীতে তাদের তথ্য মোতাবেক কুমিল্লা জেলার নাঙ্গল কোট এলাকায় অভিযান পরিচালনা করে অত্র মামলার ছিনতাইকৃত একটি লাল রংয়ের HONDA Dream Neo 110 সিসি মোটর সাইকেলসহ আরো ০৫টি মোটর সাইকেল উদ্ধার এবং আসামী মোঃ রবিউল হাসান প্রকাশ সাজু ও মোঃ নাসিরকে কুমিল্লা জেলার নাঙ্গলকোট থানা এলাকা হতে গ্রেফতার করা হয়।

আটককৃতদের প্রদত্ত তথ্য মোতাবেক ০৭/০৫/২০২৩ খ্রিঃ ঘটনায় নেতৃত্বদানকারী দিল মোহাম্মদ প্রঃ দেলোয়ার হোসেন প্রঃ দেলুকে চট্টগ্রাম জেলার সীতাকুন্ড থানাধীন কালুশাহ্ নগরে অভিযান পরিচালনা করে গ্রেফতার করা হয় এবং তাদের বিরুদ্ধে পরস্পর যোগসাজশে অভ্যাসগতভাবে চোরাই মোটর সাইকলে ক্রয় বিক্রয় ও নিজেদের হেফাজতে রাখার অপরাধে পৃথকভাবে মামলা রুজু হয়। উক্ত ঘটনায় সর্বমোট-০১টি ছিনাইতকৃত মোটর সাইকেলসহ ০৬টি নাম্বার প্লেইট বিহীন চোরাই মোটর সাইকেল ও ০১টি ছিনতাইকৃত মোবাইল সেট উদ্ধার করা হয়।

সংগৃহীত।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira