1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪০ অপরাহ্ন

সারাদেশের ন‌্যায় টঙ্গীবাড়ী‌তে বই উৎসব অনুষ্ঠিত

লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: শনিবার, ১ জানুয়ারী, ২০২২
সারাদেশের ন‌্যায় টঙ্গীবাড়ী‌তে বই উৎসব অনুষ্ঠিত
সারাদেশের ন‌্যায় টঙ্গীবাড়ী‌তে বই উৎসব অনুষ্ঠিত
নতুন বছরের প্রথম দিনে বুধবার (১ জানুয়ারি) দেশজুড়ে  আনুষ্ঠানিকভাবে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করা হয়েছে। বছরের প্রথম দিনেই নতুন বই পেয়ে উল্লসিত সারাদেশের বিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা। নতুন বই হাতে পেয়ে আনন্দে কেউ কেউ দৌড় দিয়েছে, আবার কেউ বা বই বুকে জড়িয়ে বাড়ির পথ ধরেছে। এ চিত্র এখন ঢাকা সহ সারা দেশজুড়ে।
এবার সারাদেশে ৪ কোটি ২৬ লাখ ১৯ হাজার শিক্ষার্থীর জন্য ৩৫ কোটি ৩১ লাখ ৪৪ হাজার নতুন বই বিতরণ করা হচ্ছে।  এর মধ্যে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ১০ কোটি ৫৪ লাখ ২ হাজার ৩৭৫টি বই এবং মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের জন্য ২৪ কোটি ৭৭ লাখ ৪২ হাজার ১৭৯টি বই বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। তারই অংশ‌ হিসা‌বে টঙ্গীবাড়ী উপ‌জেলার ১৩‌টি ইউ‌নিয়‌নের ৯২ টি প্রাথ‌মিক বিদ‌্যায়ল‌য়ের ছাত্রছাত্রী‌দের মা‌ঝে  বই বিতরণ করা ।
আজ ১ লা জানুয়ারী রোজ শ‌নি বার  সকাল ১০ ঘ‌টিকার  টঙ্গীবাড়ী উপ‌জেলার যশলং ইউ‌নিয়‌নের  বায়হাল সরকারী প্রাঃ বিদ‌্যাল‌য়ের প্রথম শ্রেনী থে‌কে  পঞ্চম শ্রেনী পযর্ন্ত প্রায় ১২০ জন ছাত্র / ছাত্রীদের মা‌ঝে নতুন বই বিতরণ করা হয় ।
 বই উৎসব  অনুষ্ঠানের সভাপত্ত্ব‌িত্ব ক‌রেন বিদ‌্যাল‌য়ের প্রধান শিক্ষক জনাবা  মোসাম্মদ সা‌বিরা সুলতান , প্রধান অ‌তি‌থি হিসা‌বে উপস্থিত ছি‌লেন  যশলং ইউ‌নিয়ন পরিষ‌দের বর্তমান ও নব-নির্বাচিত ৪নংওয়া‌র্ডের মেম্বার মোঃ আ‌মির হো‌সেন  হাওলাদার ।
উক্ত  বই উৎসবে  আ‌রো উপস্থিত ছি‌লেন  বিদ‌্যালয়‌ের শিক্ষক মোঃ শামছুল আলম ,মোঃহুমায়ন ক‌বির ,মোঃতুষার আহম্ম‌েদ   স্হানীয় সাংবা‌দিক মোঃ‌লিটন মাহমুদ , অ‌ভিবাবক  সহ এলাকার গন‌্যমান‌্য ব‌্যাক্ত‌িবর্গ ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira