1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ১২:৫৮ পূর্বাহ্ন

শিবগঞ্জে ২১ গ্রেনেড হামলা বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

মিজানুর রহমান, শিবগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: সোমবার, ২২ আগস্ট, ২০২২
শিবগঞ্জে ২১ গ্রেনেড হামলা বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত
শিবগঞ্জে ২১ গ্রেনেড হামলা বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

শিবগঞ্জে ২১ গ্রেনেড হামলা বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত

 

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা শেখ হাসিনা এবং আওয়ামী লীগের শীর্ষ নেতাদের হত্যা করে দলকে নিশ্চিহ্ন করাই ছিল ২১আগস্টের গ্রেনেড হামলার মূল লক্ষ্য। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধুর দুই কন্যা দেশে না থাকায় ষড়যন্ত্রকারীদের অসমাপ্ত কাজ সমাপ্ত করতেই বারবার শেখ হাসিনাকে টার্গেট করা হচ্ছে।

 

রবিবার (২১ আগষ্ট) বিকেলে শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল থেকে বিক্ষোভ মিছিল বের করা হয় । ১৭আগস্ট সিরিজ বোমা হামলা দিবস, ২১ আগস্ট নারকীয় গ্রেনেড হামলা দিবস উপলক্ষে শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে দলীয় নেতারা একথা বলেন।

শিবগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো আবু আহমেদ নজমুল কবির মুক্তা সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য ৪৩ চাঁপাইনবাবগঞ্জ ০১ ডা:সামিউ উদ্দিন আহমেদ শিমুল এমপি, শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম, শিবগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ গোলাম কিবরিয়া, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মোছা শিউলি বেগম,চাঁপাইনবাবগঞ্জ জেলার স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ আব্দুল আউয়াল গনি জোহা, শিবগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া, শিবগঞ্জ উপজেলা কৃষক লীগের সভাপতি মোঃ তুষার মোড়ল ও সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ সমিউল রহমান বাবু ও সাধারণ সম্পাদক মো আব্দুল্লাহিল বাকি, শিবগঞ্জ পৌর ছাত্রলীগের সভাপতি মো আলীরাজ ও সাধারণ সম্পাদক মোঃ রকি ইসলাম ডলার, সঞ্চালনা করেন শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আতিকুল ইসলাম টুটুল খান সহ আওয়ামী লীগের অঙ্গ সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী উপস্থিত ছিলেন। মোনাজাত পরিচালনা করেন শিবগঞ্জ পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম ।

 

 

শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট রাজনীতির ইতিহাসের রক্তাক্ত ও কলঙ্কিত অধ্যায়। বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পরে যেভাবে জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করে আওয়ামী লীগ ও বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা করা হয়েছিল, ২১ আগস্টেও একই উদ্দেশ্য ছিল খুনি চক্রের। ওইদিন স্রষ্টার অশেষ রহমতে শেখ হাসিনা প্রাণে বেঁচে যান। সেদিন যা ঘটেছিল তা বাংলাদেশের রাজনীতিতে সবচেয়ে নৃশংস ও নিকৃষ্টতম অধ্যায়। সেই ভয়াবহ গ্রেনেড হামলার দেড় দশক পেরিয়ে গেলেও সেই বিকেলের রক্তের ক্ষত প্রতিটি মানুষের মনে এখনও দগদগে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira