1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:৪৩ পূর্বাহ্ন

রুমা উপজেলায় পাড়াপ্রধান ও চার ছে‌লে‌সহ পাঁচজনকে হত্যা করেছে পাড়াবাসীরা

মো: মাসুদ রানা মাসুম, রুমা (বান্দরবান) প্রতিনিধি :
  • আপডেট: শনিবার, ২৬ ফেব্রুয়ারী, ২০২২
রুমা উপজেলায় পাড়াপ্রধান ও চার ছে‌লে‌সহ পাঁচজনকে হত্যা করেছে পাড়াবাসীরা
রুমা উপজেলায় পাড়াপ্রধান ও চার ছে‌লে‌সহ পাঁচজনকে হত্যা করেছে পাড়াবাসীরা

বান্দরবানের রুমা উপজেলার গ্যালেংগ্যা ইউনিয়‌নের দুর্গম আবু পাড়ার লোকজনকে মন্ত্রের বানে প্রাণে মেরে ফেলার অভিযোগ তুলে পাড়াপ্রধান ও তার চার ছে‌লে‌সহ পাঁচজনকে কু‌পি‌য়ে হত্যা করেছে পাড়াবাসীরা।

বৃহস্পতিবার (২৪ফেব্রুয়ারী) রাত সাড়ে নয়টার দিকে রুমার গ্যালেংগার ৭নম্বর ওয়া‌র্ডে আবু পাড়ায় এ ঘটনা ঘ‌টেছে। ঘটনার পর মেরে ফেলা পাঁচটি লাশ পাড়ার পার্শ্ববতী একটি ঝরনার খাদে ফেলে দেয়।

নিহতরা হলেন, আবু পাড়াপ্রধান কারবারী ল‌্যকরুই ম্রো (৬০) ও তার বড় ছে‌লে রুমতুই ম্রো (৪৫), লেনঙি ম্রো (৪২), ‌মেনওয়াই ম্রো (৩৭) ও রিংরাও ম্রো (৩৫)।

নিহতের পরিবারের লোকজন জানায় পাড়া প্রধান লকরুই ম্রোসহ তিন ছেলেকে তাঁর বাড়িতে কুপিয়ে প্রাণে মারা হয়।
সেজ ছেলে মেনঙি কে তাঁর বাড়িতে ওঠে কুপিয়ে মারা হয়।

এহত্যার ঘটনায় পাড়ার প্রতিপক্ষ ১৫ জনের বেশি অংশ নিলেও নিহত স্ত্রী -সন্তানেরা জড়িত থাকা পাঁচজনের নাম বলেছেন। এরা হলেন, রুইতুই ম্রো(৬৩), পালে ম্রো, কাইনপ্রে ম্রো, থংওয়ে ম্রো ও ত্লাসাই ম্রো।

পাড়ার নারীরা জানায়, রুমা উপজেলার গ্যালেঙ্গা ইউনিয়নের আবু পাড়ার পাড়াপ্রধান কারবারীর সাথে স্থানীয়দের মধ্যে জুম দখল নিয়ে বিরোধ চলছিল দীর্ঘদিন ধরে।

পাড়ার লোকজনের দখলীয় যে জমি পছন্দ করত, সেটি জোর করে দখলে নিত। কেউ প্রতিবাদ করলে তাকে মন্ত্রের জাদুর বান মেরে দুনিয়া থেকে সরিয়ে ফেলতো! কাউকে কাউকে প্রাণে না মেরে দিনের পর দিন অসুস্থ করে রাখতে পারে, এমন বিশ্বাস পাড়াবাসীর।তাই বিচার সালিশ ও তাবিজ কবজ নিয়ে পাড়াবাসীর সাথে বিরোধ চলে আসছিল।

বৃহস্পতিবার(২৪ ফেব্রুয়ারী) রাতে পাড়ার লোকজন ক্ষিপ্ত হয়ে পাড়া কারবারীর বাসায় গিয়ে কারবারী লকরুই ম্রোকে বলেন মন্ত্রের বান ও তাবিজ কবজ দিয়ে যাদের অসুস্থ করে রেখেছেন, সবাইকে সুস্থ করে সেরে তুলতে। পাড়াবাসীর একথায় ক্ষিপ্ত হয়ে ওঠে এবং জবাবে পাড়াপ্রধান কারবারী লকরুই ম্রো মন্ত্রের তাবিজ কবজের প্রমাণ চান পাড়াবাসীর কাছে। বলেন, তোমরা প্রমাণ দিতে না পারলে জঙ্গলে পার্টিকে লাগিয়ে সবাইকে পিটাবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira