1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৯ অপরাহ্ন

রাঙ্গাবালীতে কমিউনিটি ক্লিনিকের কক্ষ দখল করে স্বাস্থ্যকর্মীর বাসস্থান

এম এ ইউসুফআলী ,রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি :
  • আপডেট: রবিবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২১
রাঙ্গাবালীতে কমিউনিটি ক্লিনিকের কক্ষ দখল করে স্বাস্থ্যকর্মীর বাসস্থান
রাঙ্গাবালীতে কমিউনিটি ক্লিনিকের কক্ষ দখল করে স্বাস্থ্যকর্মীর বাসস্থান

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার বড়বাইশদিয়া ইউনিয়নের দক্ষিন তুলাতলী কমিউনিটি ক্লিনিকের কক্ষ দখল করে নিজের বাসস্থান বানিয়েছেন ওই ক্লিনিকের কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি) রওসাদ ইসলাম রুমান।

খোজঁ নিয়ে জানা যায়, ১ বছরের বেশি সময় ধরে তিনি কমিউনিটি ক্লিনিকের ২ টি কক্ষ দখল করে বসতঘর বানিয়ে তার পরিবার নিয়ে থাকেন সেখানে। এতে ব্যাহত হচ্ছে ওই ইউনিয়নের প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবা।

সরেজমিনে গিয়ে দেখা যায় , দক্ষিন তুলাতলী কমিউনিটি ক্লিনিকের (সিএইচসিপি) রওসাদ ইসলাম রুমানের দখলকৃত কক্ষ ২ টির একটিতে রয়েছে তার পরিবারের থাকা খাওয়ার ব্যবস্থা, আসবাবপত্রসহ ঝুকিঁপূর্ন গ্যাস সিলিন্ডার। অন্য কক্ষে রয়েছে আরো অতিরিক্ত ২ টি গ্যাস সিলিন্ডারসহ বিভিন্ন সামগ্রী।

যার কারনে ঐ এলাকার রোগীদের সেবা দিচ্ছেন কক্ষের বাহিরে ক্লিনিকের বারান্দায়। ক্লিনিকে গিয়ে মান সম্মত সেবা পাচ্ছেন না রোগীরা। শিশু ও নারী রোগীদের পড়তে হচ্ছে নানা ভোগান্তিতে।
স্থানীয়রা জানান, এভাবে একজন স্বাস্থ্যকর্মী ক্লিনিকের কক্ষ দখল করে পরিবার নিয়ে বসবাস করলে আমাদের ক্লিনিকে গিয়ে বসার যায়গা কোথায়। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার প্রান্তিক জনগোষ্ঠীর চিকিৎসা সেবা নিশ্চিত করতে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে কমিউনিটি ক্লিনিক দিয়েছেন।

কিন্তু এ ক্লিনিকে তার কিছুই দেখা যায় না। ক্লিনিকটাই হয়ে গেছে বাসস্থান। এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউ পি সদস্য হেলাল উদ্দিন বলেন, রুমান ক্ষমতার প্রভাব খাটিয়ে দীর্ঘদিন যাবত ক্লিনিকের কক্ষ দখল করে পরিবার নিয়ে বসবাস করে আসছেন। তিনি আরো জানান, স্থানীয়রা এর প্রতিবাদ করতে চাইলে উল্টো তাদের হয়রানির শিকার হতে হয় ।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম বলেন, কমিউনিটি ক্লিনিকে পরিবার নিয়ে থাকার কোনো সুযোগ নেই । যেহেতু বিষয়টি আমি জেনেছি, খোজঁ নিয়ে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবো।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাশফাকুর রহমান বলেন, এ বিষয়ে খোজঁ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira