1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৩৬ পূর্বাহ্ন

যশোর মনিরামপুরে চা দোকানিদের দোকান বন্ধ রাখার শর্তে ত্রাণ সহায়তা 

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: সোমবার, ১২ জুলাই, ২০২১
যশোর মনিরামপুরে চা দোকানিদের দোকান বন্ধ রাখার শর্তে ত্রাণ সহায়তা 
যশোর মনিরামপুরে চা দোকানিদের দোকান বন্ধ রাখার শর্তে ত্রাণ সহায়তা 
লকডাউন মেনে দোকান বন্ধ রাখার শর্তে যশোর মণিরামপুরে চা দোকানিদের সহায়তা দিচ্ছে সরকার। ইতোমধ্যে উপজেলার প্রায় সব ইউনিয়নে তালিকা তৈরির কাজ সম্পন্ন হয়েছে। প্রতি ইউনিয়নে সচিবদের সমন্বয়ে গঠিত টিম তালিকা প্রস্তুতের কাজ করছেন। উপজেলার তিন হাজার চা দোকানিকে এই সহায়তার আওতায় আনা হচ্ছে। পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত দোকান বন্ধ রাখার শর্তে প্রতি দোকানিকে দশ কেজি চাল ও ৫০০ টাকা দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।
রোববার (১১ জুলাই) দুপুরে উপজেলার রোহিতা ইউনিয়ন পরিষদে এই সহায়তা প্রদানের কাজ শুরু হয়েছে।
ইউপি চেয়ারম্যান আনছার আলী, খেদাপাড়া ক্যাম্পের ইনচার্জ এসআই গোলাম রসুল, রোহিতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজ উদ্দিন, ইউপি সচিব কৃষ্ণগোপাল মুখার্জি প্রমুখ এসময় উপস্থিত ছিলেন।
সচিব কৃষ্ণগোপাল বলেন, ঈদের আগে পরবর্তী নির্দেশ না আসা পর্যন্ত দোকান বন্ধ রাখার শর্তে রোহিতা ইউনিয়নের ৯৮ জন চা দোকানিকে ত্রাণ সহায়তা দেওয়া হচ্ছে। রোববার ২২ জনকে দশ কেজি চাল ও ৫০০ টাকা করে বিতরণ করা হয়েছে। বাকিদের ধারাবাহিকভাবে দেওয়া হবে। এদিকে শনিবার রাতে খেদাপাড়া ইউনিয়নের ২০০ চা দোকানির তালিকা তৈরি হয়েছে। সোমবার তারা সহায়তা পাবেন। তবে এই সহায়তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল বলছেন চা দোকানিরা।
টেংরামারী বাজারের চা দোকানি শহিদ হোসেন বলেন, ‘লকডাউন হোক আর না হোক পেট তো কথা শোনবে না। সংসারে বিধবা বোনসহ পাঁচজন। খাবারের সাথে ওষুধ লাগে। দিনে ৩০০-৪০০ টাকা খরচ। দোকান খুলতি পারলি সংসার খরচ উঠে যায়। এই সামান্য চাল-টাকায় চলতি পারব না।’
মণিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সৈয়দ জাকির হাসান বলেন, সরকারিভাবে যা নির্ধারিত হয়েছে তা উপজেলার সব চা দোকানিকে দেওয়া হবে। সামনে বরাদ্দ হলে সেটা পাবেন তারা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira