1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:০৪ অপরাহ্ন

যশোর জেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে টিকা দিতে প্রস্তুত স্বাস্থ্য বিভাগ 

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: বুধবার, ৪ আগস্ট, ২০২১
যশোর জেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে টিকা দিতে প্রস্তুত স্বাস্থ্য বিভাগ 
যশোর জেলার পৌরসভাসহ বিভিন্ন ইউনিয়নে টিকা দিতে প্রস্তুত স্বাস্থ্য বিভাগ 
যশোরসহ দেশব্যাপী ৭ আগষ্ট থেকে শুরু হবে ওয়ার্ড পর্যায়ে করোনা কোভিড ১৯ টিকা দেয়ার কার্যক্রম।জেলার আটটি পৌরসভার প্রতিটি ওয়ার্ডে ও ৯৩ টি ইউনিয়নের টিকা কেন্দ্র প্রস্তুতের কাজ শুরু হয়েছে।গত সপ্তাহে স্বাস্থ্যকর্মীদের টিকা প্রদানের প্রশিক্ষণ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন যশোর সিভিল সার্জন ডাঃ শেখ আবু শাহীন।
সিভিল সার্জন জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশে বাংলাদেশের গ্রাম পর্যায়ে করোনার টিকা প্রদান শুরু হচ্ছে। আগামী ৭ আগষ্ঠ থেকে  বাংলাদেশের সকল ইউনিয়নের সাথে যশুরের ৯৩ টি ইউনিয়ন ও আটটি পৌরসভায় করোনার ভাইরাসের টিকাদান কার্যক্রম শুরু  হবে।
প্রতিটি ওয়ার্ডে একটি কেন্দ্রে টিকা প্রদানের জন্য থাকবে তিনটি বুথ।প্রতিটি বুথে দুইজন স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবক থাকবেন। এ ছাড়া ইপি আই কার্যক্রমের দিন বাদে সপ্তাহে চারদিন করোনা ভাইরাসের টিকা প্রদান করা হবে। প্রতিটি ওয়ার্ডে দুইদিন করে পর্যায়ক্রমে বাকি ওয়ার্ডেও টিকা কার্যক্রম চলবে।
জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলেই  কেন্দ্র বুথ থেকে টিকা পাবেন। সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পযর্ন্ত এই টিকা কার্যক্রম চলবে। ১৮ উধর্ব সকলে টিকা নিতে পারবেন।তবে টিকা প্রদানের ক্ষেত্রে কেন্দ্রে আসা নারী ও বয়স্কদের অগ্রাধিকার দেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira