1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৮:১২ পূর্বাহ্ন

যশোর কেশবপুরে পশুর হাট দখলের চেষ্টায় সাবেক মেম্বরসহ আটক – ৩

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
যশোর কেশবপুরে পশুর হাট দখলের চেষ্টায় সাবেক মেম্বরসহ আটক - ৩
যশোর কেশবপুরে পশুর হাট দখলের চেষ্টায় সাবেক মেম্বরসহ আটক - ৩
যশোর কেশবপুর উপজেলার সাতবাড়ীয়া পশুর হট দখলের চেষ্টা রুখে দিয়েছে পুলিশ।
গতকাল দুপুরে লিটন গাজীর নেতৃত্বে বহিরাগত  সংঘবদ্ধ সন্ত্রাসী ঐ হাট দল করতে যায়।এ সময় গ্রামবাসী ও বহিরাগত সংঘবদ্ধ সন্ত্রাসীর মুখোমুখি অবস্থানের সংবাদ থানা পুলিশ জানতে পেরেই উক্ত পশুর হাটে পোঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।কেশবপুর উপজেলার রামচন্দ্রপুর গ্রামের লিটন গাজী(৩৬)সাতবাড়িয়া গ্রামের সাবেক ইউপি সদস‍্য মোহাম্মদ আলী ও মাসুম বিল্লাকে আটক এবং বহিরাগত সন্ত্রাসীদের পালিয়ে যাওয়া ১১টি মোটরসাইকেল জব্দ করা হয়।
তথ‍্যানুসন্ধানে জানা গেছে,স্থানীয় বাসিন্দাদের সুবিধার্থে গরু-ছাগল পালন কারীদের জন‍্য ২০১৮ সালে সাতবাড়িয়া বাজারের পূর্ব প্রান্তে একটি পশুর হাট প্রতিষ্ঠা করা হয়। হাট বসানোর সরকারি শর্ত মেনে স্থানীয়রা সরকারের নামে ২১ শতক জমি দান করেন।পরবর্তীতে আরো দেড় বিঘা জমি বর্গা নিয়ে হাটটি পরিচালনা করে আসছে।শনিবার ও মঙ্গলবার হাট বসে।এ হাটে ৩৫-৪০টি গ্রামের মানুষ গরু-ছাগল বিকিকিনি করেন।প্রতি হাটে শতাধিকের অধিক গরু ও সেই পরিমাণ ছাগলও বিকিকিনি হয়।হাটটি এখনো সরকারি তালিকা ভূক্ত না হওয়ার কারনে জমিদাতা স্থানীয় জনপ্রতিনিধি ও স্থানীয় গণ‍্যমান‍্য মানুষদের নিয়ে গঠিত হাট পশুর হাট কমিটি পরিচালনা করে আসছিলেন।
২০১৯ সালে হাটটি সরকারি ইজারাভূক্ত হওয়ার জন‍্য উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ‍্যমে জেলা প্রশাসক দপ্তরে কাগজপত্র জমা দেওয়া হয়।তবে এখনো তালিকায় অন্তভূক্ত করা হয় নাই।বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।
গত ০৮এপ্রিল ২০২১ কেশবপুর উপজেলার  রামচন্দ্রপুর এলাকার লিটন গাজী ২৮ হাজার ৭০০টাকায় সাতবাড়িয়া বাজারের কাঁচা বাজার ও মাছ বাজার হাটটি ইজারা পান। কাঁচা বাজারের পাশে পশুর হাটটি কোনো সম্পকা না থাকার পরও গত ১৪ এপ্রিল ২০২১ সকাল ১০টায় লিটন গাজী স্থানীয় একটি কুচক্রি প্রভাবশালী মহলকে ম‍্যানেজ করে ৩৫-৪০জন বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে গরুর হাটটি দখলের চেষ্টা করেন।সেই থেকে বিষয়টি নিয়ে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাছ করছিলো।
গতকাল এলাকাবাসী এ ঘটনার পরিত্রান পেতে অভিযুক্তদের বিরুদ্ধে মানববন্ধন কর্মসুচীর আয়োজন করে।এ তথ‍্য জানতে পেরে বহিরাগত ভাড়াটিয়া সন্ত্রাসীরা সংঘবদ্ধভাবে জড়ো হতে থাকে।
এলাকাবাসী ও স্থানীয় জনপ্রতিধি ও আওয়ামী লীগ সমর্থক নেতা কর্মীরা একত্রিত হয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে অবস্থান নিলে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা তৈরী হয়।কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিনের নেতৃত্বে থানা পুলিশ ন্দ্রত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে   ৩ জনকে আটক করে।পুলিশের উপস্থিতি বুঝতে পেরে ভাড়া করা বহিরাগত সন্ত্রাসীরা মোটরসাইকেল ফেলে রেখে পালিয়ে যায়।ফেলে যাওয়া ১১টি মোটরসাইকেল পুলিশ জব্দ করে।
সাতবাড়িয়া ইউনিয়নের আওয়ামীলীগ অন‍্যতম নেতাসাবেক উপজেলার সাংগঠনিক সম্পাদক মশিয়ার রহমান বলেন,জাহানপুর গ্রামের বিএনপি সমর্থিত সাবেক ইউপি সদস‍্য আশরাফ আলীর ছেলে সাবেক যুবদলের ক‍্যাডার আমজাদ হোসেন ব‍্যবসায়ীক সুত্রে আওয়ামীলীগে অনুপ্রবেশ করেছে।এই অনুপ্রবেশকারী পরিকল্পনা স্থানীয় কয়েকজন সংঘবদ্ধ হয়ে বহিরাগত সন্ত্রাসী দল সংঘবদ্ধ হয়ে হাট দখলের অপচেষ্টা চালাচ্ছে বীরদর্পে।তবে স্থানীয় লোকজন সন্ত্রাসীদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলেছে।
কেশবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসীম উদ্দিন এ  প্রতিবেদককে জানান,বহিরাগত সন্ত্রাসীরা ও এলাবাসীর মধ্যে  গবাদিপশুর হাট দখলকে কেন্দ্র করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে।পরে ঘটনাস্থল থেকে ৩ জনকে আটক ও ফেলে যাওয়া ১১টি মোটরসাইকেল (রেজিষ্ট্রেশনবিহীন ) জব্দ করা হয়। এ বিষয় নিয়ে আইনগত ব‍্যবস্থা নেওয়া হবে বলে জানান।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira