1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৪৯ পূর্বাহ্ন

যশোর অভয়নগর নওয়াপাড়া বাজারে এখনো জমে উঠেনি ঈদের কেনাকাটা 

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
যশোরের অভয়নগরে করোনার কারণে গত দুই বছর ঈদের বাজারে কেনাকাটা ভালো হয়নি । ব্যবসায়ীদের আশা ছিল এ বছর ঈদে বাজারে কেনাকাটা ভালো হবে। কিন্তু ২২ রোজা পার হলেও তেমন  বিক্রি নেই বলে জানিয়েছেন তারা। নিত্য প্রয়োজনীয় পণ‍্যের উর্ধ্বমূখী দাম, সাথে কাপড়ের দাম বৃদ্ধিতে ঈদে  বেঁচা কেনা কম  হচ্ছে বলে ব্যবসায়ীদের ধারণা।
অভয়নগরের প্রাণ কেন্দ্রে নওয়াপাড়া  বাজারের বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, দোকানে নানা রকমের পণ্য থাকলেও ক্রেতা এবং বিক্রেতা দুইটাই কম।
ব্যবসায়ীরা বলেন, গত দুই বছরের ঈদের ব্যবসা করতে না পারায় এ বছর  দোকানে অনেক নতুন পণ্য রাখা হয়েছে, তবে ২২ রমজান পার হলেও কেনা বেঁচা অনেক কম। এ অবস্থা চলতে থাকলে ঈদের আগে ৫০ শতাংশ পণ্য বিক্রি হবে কি না তা নিয়ে সন্দেহ আছে।
বাজার ঘুরে কথা হয় সেলিম মোল্লার সাথে, তিনি বলেন,  পরিবারে স্ত্রী, সন্তান, বাবা ও মা রয়েছেন। এর আগেও ঈদের কেনাকাটার জন্য মার্কেটে এসেও কিছু কিনতে পারিনি।  দামের সাথে হিসাবের মিলছেনা।  হয়তো শুধু বাচ্চাদের  জন্য কাপড় কিনবো। কাপড় ব্যবসায়ী ইমদাদুল জানান, পাইকারি বাজারে কাপড়ের দাম ২০ থেকে ৩০ শতাংশ বৃদ্ধি পেয়েছে ফলে বেশি দামে কিনতে হচ্ছে এবং সেই জন্যই বেশি    দামেই বিক্রি করতে হচ্ছে। তিনি আরও বলেন আমাদের ধারনা ছিল করোনার জন্য গত দুই বছর ব্যবসা করতে না পারলেও এ ঈদে লোকসানের কিছুটা পুষিয়ে নিতে পারব । তবে এ পর্যন্ত কেনাবেচা অনেক হতাশাজনক।  আশা করছি ঈদের এখনও কয়েকদিন বাকি আছে,  শেষ মুহূর্তে কি হবে জানিনা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira