1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৭:৩২ পূর্বাহ্ন

যশোরে সরকারি হিসেবে করোনায় মৃত্যু হয়েছে -২৪৯

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
যশোরে সরকারি হিসেবে করোনায় মৃত্যু হয়েছে -২৪৯
যশোরে সরকারি হিসেবে করোনায় মৃত্যু হয়েছে -২৪৯

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ও এই রোগের উপসর্গ নিয়ে গত ২৪ ঘণ্টায় যশোর জেনারেল হাসপাতালে পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে চারজন এবং উপসর্গ নিয়ে একজনের মৃত্যু হয়।
এ নিয়ে সরকারি হিসেবে যশোরে করোনায় মৃত্যুর  মোট সংখ্যা দাঁড়ালো ২৪৯। তবে বেসরকারি হিসেবে এই তথ্য আরো অনেক বেশি।যা হিসাব করা অনেক কঠিন। কারণ অনেকের  করোনা হয়েছে কিনা তা পরীক্ষা করেননি অনেকেই।বিশেষ করে পল্লী অঞ্চলে সচেতনতা নেই বললেই চলে।পল্লী অঞ্চলে আক্রান্তের সংখ্যা বেশি।

 

যশোর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আরিফ আহমেদ জানান, হাসপাতালের রেজিস্ট্রার অনুযায়ী, যশোর জেনারেল হাসপাতালের রেড জোনে আজ ভর্তি রয়েছেন ১৫৩ জন। ইয়েলো জোনে চিকিৎসা নিচ্ছেন ৪৭ জন। গত ২৪ ঘণ্টায় রেড জোনে ভর্তি হয়েছেন ২৯ এবং ইয়েলো জোনে ২৮ জন।
এদিকে, আজ যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টারে বৃহস্পতিবার ৫৮৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৫৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ২৬ দশমিক ৮৮ শতাংশ।
এদিকে, যশোরের সিভিল সার্জনের দপ্তরের হিসেব অনুযায়ী, বৃহস্পতিবার সন্ধ্যা সাতটা পর্যন্ত জেলার সন্দেহভাজন করোনা রোগীদের শরীর থেকে সংগ্রহ করা ৫৭ হাজার ৯১৮টি নমুনার পরীক্ষার ফলাফল তাদের হাতে এসে পৌঁছেছে। এর মধ্যে ১৬ হাজার ৫৭৮টি ছিল পজেটিভ কেস। এর মধ্যে নয় হাজার ৫৮২ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ২৪৯ জন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira