1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ২৫ মে ২০২২, ০৫:৪২ পূর্বাহ্ন

যশোরে প্রকাশ মল্লিক ও উত্তম সরকারের হত‍্যার রহস‍্য উন্মোচন  নিউ বিপ্লবী কমিউনিস্ট পার্টির নেতা আটক

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: রবিবার, ২৪ এপ্রিল, ২০২২
উৎপল ঘোষ,(ক্রাইম রিপোর্টার )যশোর
—————————————-
যশোরের আলোচিত প্রকাশ মল্লিক ও ইউপি সদস‍্য উত্তম সরকার হত‍্যাকান্ডের রহস্য উদঘাটন ও কথিত চরমপন্থি সংগঠন নিউ বিপ্লবি কমিউনিষ্ঠ পার্টির নেতা বাসুদেব সাহা(কিরণকে)গ্রেফতার করেছে পুলিশ।
যশোর জেলা গোয়েন্দা পুলিশ অভিযান চালিয়ে মাদারিপুর সদর উপজেলার পুরাতন বাজার এলাকা থেকে বাসুদেব সাহাকে আটক করেছে।পরে পুলিশ তার অপর দুই সহযোগীকে আটক ও অস্ত্র উদ্ধার করেছে।
নিউ বিপ্লবি কমিউনিষ্ঠপার্টির নেতা বাসুদেব সাহা ও তপন ওরফে বাদল এবং মাহমুদুর রহমান (৩৯)পটুয়াখালী সদর উপজেলার পুরান বাজার এলাকার নারায়ন চন্দ্র সাহার ছেলে।
আটক দুই সহযোগী হলো যশোরের অভয়নগর উপজেলার রামসরা গ্রামের পঞ্চরাম মন্ডলের ছেলে কৃষ্ণপদ মন্ডল(৭০) ও নিখিল মন্ডলের ছেলে দীপঙ্কর মন্ডল(৩৩)।তাদের কাছ থেকে একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়েছে।আটককৃতরা যশোরের চাঞ্জল‍্যকর চরমপন্থির সদস‍্য প্রকাশ মল্লিক ও ইউপি সদস‍্য উত্তম সরকার হত‍্যাকান্ডে জড়িত বলে পুলিশ জানিয়েছে।
যশোরের পুলিশের ডিবি ওসি রুপন কুমার সরকার  জানান,গত বছর ১৯ নভেম্বর ২০২১ মনিরামপুর উপজেলার মাছের ঘের থেকে প্রকাশ মল্লিক নামে এক চরমপন্থি সদস‍্যর লাশ পাওয়া যায়।পরবর্তিতে ১০ জানুয়ারি অভয়নগর উপজেলার সুন্দলী ইউনিয়নের হরিশপুর সরকারি প্রাথমিক বিদ‍্যালয়ের মাঠের সন্মুখে ১নং ওয়ার্ডের নব নির্বাচিত ইউপি সদস‍্য উত্তম সরকারকে গুলি করে মরদেহ ফেলে রেখে চলে যায় দূবৃত্তরা।
মামলা দুটি যশোর অঞ্চলে চাঞ্চল‍্যকর হওয়ায় জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার ন্দ্রুথ সময়ে রহস‍্য উদঘাটনের জন‍্য জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের নির্দেশ দেন।মামলা দুটি তদন্তকালে জেলা গোয়েন্দা পূলিশ ইতিপুর্বে ১২ জন চরমপন্থির সদস‍্যকে গ্রেফতার করে।তাদের কাছ থেকে একাধিক অবৈধ অস্ত্র ও গুলি উদ্ধার হয়।
তদন্তকালে পুলিশ জানতে পারে,আসামীরা কথিত চরমপন্থি সংগঠনের নিউ বিপ্লবী কমিউনিষ্ঠ পার্টির পরিচয় দিয়ে অভয়নগর ও মনিরামপুর এলাকার বিভিন্ন ইউনিয়নের ইউপি সদস‍্য ও বিভিন্ন  ব‍্যাক্তিদের ফোন করে চাঁদাবাজি করছে।এরই ধারাবাহিকতায় তারা সুন্দলী ইউনিয়নের ইউপি সদস‍্য উত্তম সরকারকে হত্যা করেছে। এর আগে তাদের দলীয় সদস‍্য প্রকাশ মল্লিককে হত‍্যা করে।দুটি হত‍্যাকান্ডের পরও কথিত চরমপন্থি সংগঠনের নেতা কিরণ ওরফে বাদল ওরফে কিশোর ওরফে মাহমুদুর রহমান তপনের সন্ধ্যন মিলছিল না।
জেলা গোয়েন্দা শাখার কর্মকর্তা রুপম কুমার সরকার আরো জানান,গোয়েন্দা পুলিশ তথ‍্যপ্রযুক্তি ও গোপন তথ‍্যের ভিত্তিতে একাধিক ছদ্দনামধারী কিরণকে গ্রেফতারের লক্ষ‍্যে ১৯ এপ্রিল ২০২২ থেকে ময়মনসিংহ,ঢাকা,বরিশাল ও পটুয়াখালী এলাকায় অভিযান পরিচালনা শুরু করে।সর্বশেষ ২২ এপ্রিল সকালে মাদারিপুর সদর এলাকা থেকে কিরণকে গ্রেফতার করা হয়।এরপর জানা যায়,তার পুরো নাম ও ঠিকানা।তাকে ডিবি অফিসে নিয়ে যৌথ জিজ্ঞাসাবাদ করা হলে পকাশ মল্লিক ও ইউপি সদস‍্য উত্তম সরকারের হত‍্যাকান্ডে জড়িত থাকার কথা স্বীকার করে।পরে তার দেওয়া তথ‍্য অনুযায়ী অভয়নগর উপজেলার রামসরা এলাকায় অভিযান চালিয়ে কৃষ্ণপদ মন্ডল(৭0)ও দীপঙ্কর মন্ডল (৩৩) আটক এবং একটি একনলা বন্দুক উদ্ধার করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira