1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ২৫ মে ২০২২, ০৬:২৯ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জে সয়াবিন তেলের দাম বেশি রাখায় ভোক্তা অধিকারের জরিমানা

লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২
মুন্সীগঞ্জে সয়াবিন তেলের দাম বেশি রাখায় ভোক্তা অধিকারের জরিমানা
মুন্সীগঞ্জে সয়াবিন তেলের দাম বেশি রাখায় ভোক্তা অধিকারের জরিমানা
অদ্য  ০৮/০৩/২০২২ তারিখে সকাল ১১ঃ৩০ টায় এসি ল্যান্ড শ্রীনগর মহোদয় ও  জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মুন্সীগঞ্জ জেলা কার্যালয় কর্তৃক শ্রীনগর উপজেলায় শ্রীনগর বাজার এলাকায় সয়াবিন তেলের খুচরা ও পাইকারি দোকান সমূহে যৌথ  অভিযান কার্যক্রম পরিচালিত হয়।
তালুকদার স্টোরে অভিযান কালে দেখা যায় যে, বোতলজাত সয়াবিন তেলের ৫ লিটারের বোতল গুলো খুলে বেশি লাভ করবার জন্য খোলা সয়াবিন তেল হিসেবে বিক্রি করছে। এছাড়া খোলা সয়াবিন তেল সরকার নির্ধারিত দাম অপেক্ষা অধিক মূল্যে বিক্রি করছে। এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ব্যারিস্টার সজীব আহমেদ দোকান টিকে ১০,০০০/- জরিমানা করেন। এছাড়া বোতলের গায়ের দাম থেকে বেশি দামে সয়াবিন তেল বিক্রয় করায় আলাউদ্দিন স্টোর কে ২০০০/- ও নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরি ও উন্মুক্ত ভাবে রাস্তার পাশে বিক্রির জন্য খাদ্য সংরক্ষণ করায় খান সুইটসকে ১০,০০০/- জরিমানা করেন এসিল্যান্ড মহোদয় ।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক আসিফ আল আজাদ, সরকার নির্ধারিত দাম অপেক্ষা অধিক মূল্যে খোলা সয়াবিন বিক্রি করায় শিহাব স্টোরকে ৫০০০/- ও বোতল জাত তেলের গায়ের মূল্য অপেক্ষা অধিক মূল্যে  সয়াবিন তেল বিক্রয় করায় ওসমান গনি ইয়াসমিন স্টোরকে ৩০০০/- জরিমানা করেন।
ব্যবসায়ীদের কে সরকার নির্ধারিত দামে সয়াবিন তেল বিক্রয় করতে ও কম মুনাফা করতে নির্দেশনা দেয়া হয়।  যৌথ অভিযানে মোট ৬টি প্রতিষ্ঠান কে ৩০,০০০/- জরিমানা করা হয়। উপজেলা  স্যানিটারি ইন্সপেক্টর নাসরিন সুলতানা   এবং শ্রীনগর থানা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira