1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৭:৫০ পূর্বাহ্ন

মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মায় আপদকালীন ভাঙন রোধের কাজ উদ্বোধন করলেন অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি

লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: শনিবার, ১৯ জুন, ২০২১
মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মায় আপদকালীন ভাঙন রোধের কাজ উদ্বোধন করলেন অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি
মুন্সীগঞ্জের লৌহজংয়ে পদ্মায় আপদকালীন ভাঙন রোধের কাজ উদ্বোধন করলেন অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি এমপি
মুন্সীগঞ্জ জেলার  লৌহজং উপ‌জেলার  ডহুরী বাজার,গ্রাম ও স্কুল রক্ষায় পদ্মায় বামতীর নদী ভাঙনরোধে আপদকালীন কাজের উদ্বোধন করা হয়েছে। আজ বৃহস্পতিবার মুন্সীগঞ্জ-২ আসনের এমপি অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পদ্মায় বালু ভর্তি জিও ব্যাগ ফেলে ডহুরি-শামুরবাড়ি এলাকায় এ কাজের উদ্বোধন করেন।
এ সময় তার সাথে ছিলেন উপস্থিত ছি‌লেন পানি উন্নয়ন বোর্ডের ঢাকা বিভাগের নির্বাহী প্রকৌশলী রণেন্দ্র শংকর চক্রবর্তী, লৌহজং উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল রশিদ সিকদার, জেলা পরিষদ সদস্য মো. মেহেদি হাসান, মো. ইদ্রিস হোসেন, কলমা ইউপি চেয়ারম্যান মোতালেব হোসেন কামারখাড়া ইউ‌পি চেয়ারম্যান ম‌হি উ‌দ্দিন  হাওলাদার প্রমূখ।
এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি সাগুফতা ইয়াসমিন এমিলি বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা সব সময় দেশ ও জনগনকে নিয়ে ভাবেন। আমার এলাকার বড় সমস্য নদী ভাঙন, সেটাও তিনি ভাল করে জানেন। জনগণ যাতে ভাঙনে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য তিনি আপদকালী সহায়তা হিসেবে জিও ব্যাগ ভর্তি বালু ফেলে ভাঙনরোধের ব্যবস্থা করেছেন। আমাদের জন্য তিনি একটি স্থায়ী বাঁধও নির্মান করে দিবেন।  প্রকল্পটির ব্যাপারে মাননীয় প্রধান মন্ত্রী আমাকে আসস্ত করে বলেছেন, আপনাদের জন্য তিনি স্থায়ী বাঁধের ব্যবস্থা করে দিবেন।
পাউবি’র নির্বাহী প্রকৌশলী জানান, এ বছর বর্ষার শুরুতেই লৌহজং-টঙ্গীবাড়ি এলাকার পদ্মা সংলগ্ন গ্রামগুলোতে পদ্মা নদীর ভাঙন দেখা দিয়েছে। স্থানীয় এমপি অধ্যাপক সাগুফতা ইয়াসমিন এমিলি মহাদয়ের প্রচেষ্টায় পানি উন্নয়ন বোর্ড আপদকালীন সময়ে এ অঞ্চলে ভাঙন ঠেকাতে ১ কোটি ৩৮ লাখ টাকার একটি প্রকল্প হাতে নিয়েছে। এটি শুধু লৌহজংয়ের গাওদিয়া ও আশেপাশের এলাকার জন্য।
এ ছাড়া লৌহজং ও টঙ্গীবাড়ির অন্যান্য এলাকায়ও এ রকম জিও ব্যাগ ভর্তি বালু ফেলে আপদকালীন ভাঙন রোধে প্রকল্প হাতে নেয়া হয়েছে। তিনি আরো জানান, এ অঞ্চলে স্থায়ী বাঁধ নির্মাণে বর্তমানে ৪শ’ ৪৬ কোটি টাকার একটি প্রকল্প একনেকের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira