1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৩ অপরাহ্ন

বেনাপোল বন্দরে আবারও সাড়ে ৫২ মেট্রিকটন বিস্ফোরক দ্রব্য প্রবেশ করেছে 

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: বুধবার, ২৫ আগস্ট, ২০২১
বেনাপোল বন্দরে আবারও সাড়ে ৫২ মেট্রিকটন বিস্ফোরক দ্রব্য প্রবেশ করেছে 
বেনাপোল বন্দরে আবারও সাড়ে ৫২ মেট্রিকটন বিস্ফোরক দ্রব্য প্রবেশ করেছে 

যশোর বেনাপোল বন্দরে আবারও সাড়ে ৫২ মেট্রিক টন বিস্ফোরক দ্রব্য প্রবেশ করেছে। ৬টি ট্রাকে এ দ্রব্যগুলো ভারতের পেট্রাপোল বন্দর হতে বেনাপোল বন্দরে প্রবেশ করে। ভারত থেকে আমদানিকারক মেসার্স কেলটেক এনার্জিস লিমিটেড। দ্রব্যগুলো খালাসের জন্য বেনাপোল কাস্টম হাউসে প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে মেসার্স সারথী এন্টারপ্রাইজ নামের একটি সিএন্ডএফ এজেন্ট।

 

বন্দর সূত্রে জানা যায়, গ্যাস ডেভেলপমেন্ট ফান্ড (ডিজিএফ) অর্থায়নে তিন হাজার কিলোমিটার লাইন ২ডি সাইসমিক সার্ভে কার্যক্রম পরিকল্পনায় এ বিস্ফোরক দ্রব্য ব্যবহার করা হবে। আমদানিকৃত বিস্ফোরক দ্রব্যের মধ্যে রয়েছে ২১ হাজার পিস ডেটোনেটর ও ২১ হাজার পিস কো-অ্যাংকর সামগ্রী।

 

বেনাপোলের সিএন্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজের প্রতিনিধি মোস্তাফিজুর রহমান জানান, বিস্ফোরক দ্রব্যের ভারতীয় ট্রাক বেনাপোল বন্দরের ৩১ নাম্বার ট্রান্সশিপমেন্ট ইয়ার্ডে প্রশাসনিক নিরাপত্তায় রাখা হয়েছে। খালাসের জন্য প্রয়োজনীয় কাগজপত্র কাস্টমসে দাখিল করা হয়েছে। কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষ হলে ভারতীয় ট্রাক থেকে এসব বিস্ফোরক দ্রব্য খালাস করে বাংলাদেশি ৭টি ট্রাকে করে চট্টগ্রাম নেয়া হবে।

 

বেনাপোল স্থলবন্দরের ভারপ্রাপ্ত পরিচালক (ট্রাফিক) আব্দুল জলিল জানান, অপ্রীতিকর ঘটনা এড়াতে বন্দর এলাকায় প্রশাসনিক নিরাপত্তা জোরদার করা হয়েছে। এছাড়া নিরাপত্তার সঙ্গে যাতে বিস্ফোরক দ্রব্য খালাস নিতে পারেন তার সব ব্যবস্থা নেয়া হয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira