1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৬:৩৬ অপরাহ্ন

প্রধানমন্ত্রীর উপহার যশোর জেলায় ৩ লাখ ১০ হাজার ৭৭৮ পরিবার পাবে ১৩ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার একশত টাকা সহায়তা প‍্রদান

উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার ) যশোর :
  • আপডেট: রবিবার, ২৫ এপ্রিল, ২০২১
প্রধানমন্ত্রীর উপহার যশোর জেলায় ৩ লাখ ১০ হাজার ৭৭৮ পরিবার পাবে ১৩ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার একশত টাকা সহায়তা প‍্রদান
প্রধানমন্ত্রীর উপহার যশোর জেলায় ৩ লাখ ১০ হাজার ৭৭৮ পরিবার পাবে ১৩ কোটি ৯৮ লাখ ৫৯ হাজার একশত টাকা সহায়তা প‍্রদান
যশোর জেলায় তিন লাখ দশ হাজার সাতশত ৭৭৮ পরিবারকে ভিজিএফ(ভালনাবেরল গ্রুপ ফিডিং) কর্মসুচির আওতায় ১৩ কোটি ৯৮লাখ ৫৯ হাজার একশত টাকা সহায়তা প্রদান করা হবে। প্রতি পরিবার ৪৫০ টাকা সহায়তা পাবে।বিষয়টি নিশ্চিত করেছেন যশোর জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান।
তথ‍্যানুসন্ধানে জানা গেছে,জেলা প্রশাসকের পক্ষ থেকে কোন এলাকায় কতজন প্রধানমন্ত্রীর সহায়তার টাকা পাবেন তা প্রস্তুত  করা হয়েছে।এ বিষয়ে কর্মহীনদের তালিকা তৈরি করতে রবিবার পৌর মেয়র ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিকট দিক নির্দেশনা দেয়া হবে।তারা যেভাবে তালিকা প্রস্তুত করে পাঠাবেন সে অনুযায়ী আগামী সাত দিনের মধ্যে সহায়তার টাকা হাতে পৌঁছে দেয়ার কাজ শুরু করা সম্ভব হবে বলে মনে করা হচ্ছে।
সার্বক্ষণিকএ কাজে সহায়তা করবে উপজেলা নির্বাহী কর্মকর্তা।প্রতিবন্দি,অসহায়,দুস্থ,বৃদ্ধ ও মুক্তিযোদ্ধারা এ উপহার পাবেন বলে জেলা প্রশাসকের কার্যালয় সুত্রে জানা গেছে।
কার্যালয় সুত্রে আরো জানা যায়,উপজেলা ভিত্তিক যে বরাদ্দ দেয়া হবে তার মধ্যে রয়েছে সদরে ২২ হাজার আটশ’ ৭৩ পরিবারের মধ্যে ১ কোটি ২ লাখ ৯২ হাজার আটশ’৫০টাকা ও পৌরসভায় চার হাজার ৬০০শ’২১জনের মধ্যে ২০লাখ ৭৯হাজার চারশ’ ৫০ টাকা।
অভয়নগর উপজেলায় চল্লিশ হাজার নয়শ’ ৭৯ পরিবারের মধ্যে ০১কোটি ৮৪লাখ ৪০ হাজার পাঁচশ’ ৫০ টাকা ও পৌরসভায় ছয়শ’২১ জনের মধ্যে ২০লাখ ৭৯ হাজার চারশ’৫০টাকা।
মনিরামপুর উপজেলায় ৬৩ হাজার সাতশ’৬২ জনের মধ্যে ০২কোটি ৮৬ লাখ ৯২ হাজার নয়শ’ টাকা ও পৌরসভায় চার হাজার ৬২১জনের মধ্যে ২০ লাখ ৭৯ হাজার ৪৫০ টাকা।
কেশবপুর উপজেলায় ১৫ হাজার একশত ৩০পরিবারের মধ্যে ৬৮লাখ আট হাজার পাচশ’৫০ টাকা ও পৌরসভায় চার হাজার ছয়শ’ ২১ জনের মধ্যে ২০লাখ ৭৯হাজার চারশ’ ৫০টাকা।
বেনাপোল পৌরসভায় চার হাজার ছয়শ’ ২১ জনের মধ্যে ২০ লাখ ৭৯ হাজার চারশ’৫০ টাকা।
শার্শা উপজেলায় ২০ হাজার একশত ৭০জনের মধ্যে ৯০লাখ ৭৬ হাজার পাঁচশ’ টাকা।
বাঘারপাড়া উপজেলায় দশ হাজার পাঁচশ’ ৭৭ জনের মধ্যে ৪৭লাখ ৫৯ হাজার ছয়শ’ ৫০টাকা ও পৌরসভায় এক হাজার পাঁচশ’ ৪০ জনের মধ্যে ০৬ লাখ ৯৩ হাজার টাকা।
চৌগাছা উপজেলা ৪৬ হাজার সাতশ’ ৩৫ জনের মধ্যে ০২ কোটি ১০ লাখ ৩০ হাজার ৭৫০ টাকা ও পৌরসভায় তিন হাজার ৮১ জনের মধ্যে ১৩ লাখ ৮৬ হাজার ৪৫০ টাকা।
ঝিকরগাছা উপজেলায় ৫৯ হাজার সাতশ’ ৬৫ জনের মধ্যে ০২ কোটি ৬৮ লাখ ৯৪ হাজার দু’শত ৫০ টাকা ও পৌরসভায় তিন হাজার ৮১ জনের মধ্যে ১৩ লাখ ৮৬ হাজার চারশ’ ৫০ টাকা।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসান বলেন,উপজেলা কর্মকর্তাদের মাধ্যমে সহায়তার টাকা ইউনিয়ন ও পৌরসভা পর্যায়ে পৌঁছে দেয়া হবে।সেগুলো বাস্তবায়ন করবেন স্থানীয় জনপ্রতিনিধিরা।আগামি সাতদিনের মধ্যে বিতরন শুরু হবে।ঈদের আগেই হাতে তুলে দেয়া হবে বলে তিনি জানান।
এ বিষয়ে অভয়নগর উপজেলার ৬ নং বাঘুটিয়া ইউনিয়নের চেয়ারম্যান বাবুল আক্তার  বলেন,যারাঅক্ষম,দুস্থ,প্রতিবন্দি,মুক্তিযোদ্ধা ও বৃদ্ধ তাদের তালিকায় অন্তভূক্ত করে পাঠানো হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira