1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামে‘র মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম

মোঃ রবিউল হোসাইন সবুজঃ স্টাফ রিপোর্টারঃ
  • আপডেট: শুক্রবার, ৫ মার্চ, ২০২১
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামে‘র মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম
প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমামে‘র মৃত্যুতে শোক জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বুধবার (৩ মার্চ) দিবাগত রাত ১টায় সম্মিলিত সামরিক হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন।
ইন্নানিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন।

 

এইচ টি ইমাম দীর্ঘদিন ধরেই কিডনি জটিলতায় ভুগছিলেন। সাম্প্রতিক সময়ে অসুস্থতা বাড়লে তাকে সিএমএইচে ভর্তি করা হয়। প্রায় দুই সপ্তাহ ধরে তিনি চিকিৎসাধীন ছিলেন।

তিনি ২০১৪ সাল থেকে প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করছেন হোসেন তৌফিক ইমাম। যিনি দেশের রাজনৈতিক অঙ্গনে এইচ টি ইমাম নামেই বেশি পরিচিত। ১৯৩৯ সালে জন্মগ্রহণকারী সাবেক এ সরকারি কর্মকর্তার বর্তমান বয়স ৮২ বছর।

১৯৭১ এ মুক্তিযুদ্ধকালীন সময়ে তিনি অস্থায়ী বাংলাদেশ সরকারের প্রথম ক্যাবিনেট সচিবের দায়িত্ব পালন করেন। ১৬ ডিসেম্বর ১৯৭১ এর পর তিনি স্বাধীন বাংলাদেশে ক্যাবিনেট সচিবের দায়িত্ব পালন করতে থাকেন। ১৯৭৫-এর ২৬ আগস্ট পর্যন্ত তিনি ক্যাবিনেট সচিবের পদে নিযুক্ত ছিলেন।
১৯৭৮ থেকে ১৯৮৪ পর্যন্ত সাভারের লোকপ্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের প্রকল্প পরিচালকের দায়িত্ব পালন করেন। ১৯৮৪ থেকে ১৯৮৬ পর্যন্ত তিনি সড়ক এবং যোগাযোগ মন্ত্রণালয়ের সচিব-এর দায়িত্ব পালন করেন। ১৯৮৬ থেকে ১৯৮৭ পর্যন্ত পরিকল্পনা সচিবের পদে নিযুক্ত ছিলেন। তিনি পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

মহান মুক্তিযুদ্ধে ও স্বাধীনতাত্তোর দেশে এইচ টি ইমামের অসামান্য অবদান জাতি আজীবন কৃতজ্ঞতার সাথে মনে রাখবে। প্রধানমন্ত্রীর উপদেষ্টা এবং সরকারি কর্মকর্তা হিসেবে তিনি অত্যন্ত দক্ষতা ও সাফল্যের সঙ্গে দায়িত্ব পালন করেছেন। বর্ণাঢ্য কর্মময় জীবনের অধিকারী এইচ টি ইমামের মৃত্যু দেশের জন্য অপূরণীয় ক্ষতি হলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira