1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৮:০৭ পূর্বাহ্ন

পায়রাবন্দরের বিভিন্ন প্রকল্প উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

মোঃ মাসুম খন্দকার, কলাপাড়া পাড়া উপজেলা :
  • আপডেট: শুক্রবার, ৭ মে, ২০২১
পায়রাবন্দরের বিভিন্ন প্রকল্প উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল সভা অনুষ্ঠিত
পায়রাবন্দরের বিভিন্ন প্রকল্প উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চ্যুয়াল মিটিং এর মাধ্যমে পটুয়াখালীর কলাপাড়ায় বিভিন্ন প্রকল্পের উদ্বোধন করেছেন। এ সময় তিনি নৌ-পরিবহন মন্ত্রণালয়ের বিভিন্ন সংস্থার নবসৃষ্ট চারটি মেরিন একাডেমি, পায়রা বন্দর পুনর্বাসন প্রকল্পের ৫০০টি বাড়ি, বিআইডব্লিউটিএ’র ২০টি ড্রেজার ও ৮৩টি ড্রেজার সহায়ক জলযান, একটি প্রশিক্ষণ ও একটি বিশেষ পরিদর্শন জাহাজ, একটি ড্রেজার বেইজ, বিআইডব্লিউটিসি’র দু’টি যাত্রীবাহী জাহাজ এর শুভ উদ্বোধন করেন।

 

বৃহস্পতিবার বেলা ১১টায় উদ্বোধনী অনুষ্ঠানে পটুয়াখালী প্রান্তে যুক্ত ছিলেন মোঃ মহিববুর রহমান, সংসদ সদস্য, পটুয়াখালী-৪; কাজী কানিজ সুলতানা, সংসদ সদস্য, সংরক্ষিত মহিলা আসন-২৯; কমডোর হুমায়ুন কল্লোল, চেয়ারম্যান, পায়রা বন্দর কর্তৃপক্ষ; মোঃ মতিউল ইসলাম চৌধুরী, জেলা প্রশাসক, পটুয়াখালী, আবু হাসানাত মো.শহীদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, কলাপাড়া ; মােহাম্মদ শহীদুল্লাহ পিপিএম, পুলিশ সুপার, পটুয়াখালী; উপকারভোগীগণ সহ অন্যান্য ব্যক্তিবর্গ।

 

উল্লেখ্য, উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে পটুয়াখালী জেলায় পায়রা বন্দর নির্মাণের লক্ষ্যে অধিগ্রহণ করা জমির মালিকদের পুনর্বাসনের জন্য প্রাথমিক পর্যায়ে আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন ৫০০টি বাড়ি হস্তান্তর করা হয়েছে। এবং পর্যায়ক্রমে ৩ হাজার ৪২৩টি পরিবারকে পুনর্বাসন করা হবে । এছাড়াও পুনর্বাসিত উপকারভোগীদের জন্য জীবন ও কর্মমুখী প্রশিক্ষণেরও ব্যবস্থা করা হচ্ছে বলে প্রধানমন্ত্রী জানিয়েছেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira