1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:০০ অপরাহ্ন

পাঠ উৎসব চলছে মহেশখালীতে; প্রাইমারীর শিক্ষার্থীরা পাচ্ছে ওয়ার্কশীট।

জয়নুল আবেদীন, মহেশখালী প্রতিনিধি
  • আপডেট: শনিবার, ৫ জুন, ২০২১
পাঠ উৎসব চলছে মহেশখালীতে; প্রাইমারীর শিক্ষার্থীরা পাচ্ছে ওয়ার্কশীট।
পাঠ উৎসব চলছে মহেশখালীতে; প্রাইমারীর শিক্ষার্থীরা পাচ্ছে ওয়ার্কশীট।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জাকের হোসেন ও সচিবের নির্দেশে জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমি কর্তৃক প্রণীত সপ্তাহিক ওয়ার্কশীট বিতরণ চলছে গোটা মহেশখালীতে। গত ২৭ মে থেকে মহেশখালী সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম—৫ম শ্রেণির সকল শিক্ষার্থীদের বিনামূল্যে এই ওয়ার্কশীট বিতরণ করছে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সকল শিক্ষক। প্রকট রোদেও বাড়ি বাড়ি গিয়ে এই ওয়ার্কশীট বিতরণ কার্যক্রম করায় শিক্ষকদের মাঝে কর্মচাঞ্চল্য ফিরে আসে এবং শিক্ষার্থীদের মাঝে একপ্রকার পাঠ উৎসব শুরু হয়েছে। দীর্ঘদিন পর শিক্ষার্থীদের মাঝে এই ওয়ার্কশীট বিতরণ কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেছে অভিভাবক মহল।

 

প্রাথমিক বিদ্যালয়ের এই কার্যক্রম ফলপ্রসূ এবং শিক্ষার্থীদের পড়ার অভ্যাস পুনরায় ফিরে আসবে বলেও মনে করছেন সচেতন মহল।এই বিষয়ে উপজেলা শিক্ষা অফিসার মোঃ জাকিরুল হাসান বলেন, “প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় মহেশখালীতে অনলাইন ও অফলাইনে শিক্ষার্থীদের মাঝে পাঠদান কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আশা করছি শিক্ষার্থীরা দীর্ঘদিন পর নিজ নিজ বিদ্যালয়ের শিক্ষকদের তত্বাবধানে পড়তে পেরে খুব খুশি হবে।”

 

সহকারী উপজেলা শিক্ষা অফিসার আবু নোমান মোহাম্মদ আব্দুল্লাহ বলেন ” প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনায় প্রণীত ওয়ার্কশীট সকল শিক্ষার্থীদের মাঝে পৌঁছানোর লক্ষ্যে সকল শিক্ষকদের প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করা হয়েছে। আশা করছি শিক্ষার্থীরা এই ওয়ার্কশীট পড়ার মাধ্যমে পাঠ্য অভ্যাস ধরে রাখবে”।
এই বিষয়ে ষাইটমারা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা জিহান রাজ জানান, অনেকদিন পর শিক্ষার্থীদের সংস্পর্শে এসে তাদের হাতে ওয়ার্কশীট বিতরণ ও পড়া বুঝে দিতে পরে প্রশান্তি পেয়েছি। আমি সরকারের কাছে অনুরোধ করব যাতে কোমলপ্রাণ শিক্ষার্থীদের নিরাপত্তা ও শিক্ষার অর্জনের বিষয়টি মাথায় রেখে দ্রুত সময়ে বিদ্যালয়ের ফেরার সুযোগ দেওয়ার জন্য”।

 

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira