1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ০৬:২২ পূর্বাহ্ন

পদ্মা সেতুর পিলারে ৪র্থ ধাক্কা! কি করবে বিআইডব্লিউটিসি

লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
পদ্মা সেতুর পিলারে ৪র্থ ধাক্কা! কি করবে বিআইডব্লিউটিসি
পদ্মা সেতুর পিলারে ৪র্থ ধাক্কা! কি করবে বিআইডব্লিউটিসি

পদ্মা সেতুর পিলারে শুক্রবার সকালে ধাক্কা দিয়েছে ফেরি কাকলি। পদ্মা সেতুর পিলারে চতুর্থ বারের মতো আবারও একটি ফেরি ধাক্কার ঘটনা ঘটেছে।

 

শুক্রবার (১৩ আগস্ট) সকাল পৌনে ৭টার দিকে বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া আসার পথে সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয় ফেরি কাকলি। ফেরিচালক মো. বাদল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। এবার কি পদক্ষেপ নিবে বিআইডব্লিউটিসি? প্রত্যক্ষদীর্শরা জানান, মাওয়া শিমুলিয়া বাঙলাবাজার নৌরুটে স্বপ্নের পদ্মা সেতুর পিলারের সাথে ধাক্কা ধাক্কি শুরু হয়েছে। ফেরী চালাচল করছে খুবই সীমিত। তারপরেও ধাক্কা ধাক্কি।

 

বিষয়টির স্থায়ী সমাধান হওয়া প্রয়োজন। পদ্মা সেতুরী এই পয়েন্টের পিলারগুলোতে রাবার দিয়ে আটকিয়ে দিলে স্থায়ী সমাধান হতে পারে বলেও অনেকে ধারণা করছেন। তিনি জানান, ফেরিটি পদ্মা সেতুর ১১-১২ পিলারের মধ্য দিয়ে আসার কথা। কিন্তু নদীর প্রচণ্ড স্রোত ও বাতাসের কারণে নিয়ন্ত্রণ হারিয়ে সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে ফেরিটির র‌্যাম্পের একটু ক্ষতি হয়। এছাড়া আর কিছু হয়নি।

 

পানির স্তরের উপরে থাকায় ফেরিতে পানিও ওঠেনি। পদ্মা সেতুর পিলারেরও কোনও ক্ষতি হয়নি। ধাক্কা লাগার পর ফেরিটি নিয়ে নিরাপদে শিমুলিয়া ঘাটে আসতে পেরেছি। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। এর আগেও তিন বার বাংলাবাজার ঘাট থেকে আসার পথে পদ্মা সেতুর পিলারে আঘাত করে ফেরি। গত ২০ ও ২৩ জুলাই ১৬ ও ১৭ নম্বর পিলারে এবং ৯ আগস্ট ১০ নম্বর পিলারে আঘাত করে। এসব ঘটনায় থানায় জিডি, তদন্ত কমিটি গঠন ও ফেরি চালকদের সাময়িক বরখাস্ত করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira