1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১১:৪২ অপরাহ্ন

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন

অনলাইন ডেস্ক :
  • আপডেট: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উদ্যোগে মোমবাতি প্রজ্জ্বলন

চট্টগ্রাম মেট্র্রোপলিটন পুলিশের উদ্যোগে দামপাড়া পুলিশ লাইন্সে অদ্য ২৫/০৩/২০২১ খ্রিঃ তারিখ সন্ধ্যা ০৮.৫০ হতে ০৯.০০ ঘটিকা পর্যন্ত ভয়াল ২৫ মার্চ কালরাত্রি ও শহীদদের স্মরণে মোমবাতি প্রজ্জ্বলনের আয়োজন করা হয়।

 

মোমবাতি প্রজ্জ্বলন শেষে ০৯.০০ টা থেকে ০৯.০১ মিনিট পর্যন্ত মোমবাতি নিভিয়ে প্রতীকী ব্ল্যাকআউট পালন করেন। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার জনাব সালেহ্ মোহাম্মদ তানভীর, পিপিএম মহোদয়।

 

এসময় অতিরিক্ত পুলিশ কমিশনার(প্রশাসন ও অর্থ) জনাব সানা শামীনুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন) জনাব মোঃ শামসুল আলম, অতিরিক্ত পুলিশ কমিশনার(ট্রাফিক) জনাব শ্যামল কুমার নাথ, উপ-পুলিশ কমিশনার, অতিঃ উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার, অফিসার ইনচার্জ সহ সকল স্তরের পুলিশ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

১৯৭১ সালের ভয়াল ২৫ মার্চ রাতে পাকিস্তানী হানাদার বাহিনী বাঙ্গালীদের উপর আক্রমন করলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ডাকে বাংলাদেশ পুলিশ বাহিনীর গর্বিত সদস্যরা প্রথম প্রতিরোধ গড়ে তুলে। ঐ রাতে বাংলাদেশ পুলিশের গর্বিত সদস্যরা অস্ত্র নিয়ে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে এবং তাদের বুকের তাজা রক্ত দিয়ে বাংলাদেশ স্বাধীনে অগ্রণী ভূমিকা পালন করে। বাংলাদেশ পুলিশ বাহিনীর রয়েছে মুক্তিযুদ্ধের বিরাট গৌরবোজ্জ্বল ইতিহাস। যাদের আত্মত্যাগে আজকের এই বাংলাদেশ।

 

চট্টগ্রাম মেট্র্রোপলিটন পুলিশ সেইসব শহীদ ও বীর মুক্তিযোদ্ধাদের শ্রদ্ধাভরে স্মরণ করে। মহান স্বাধীনতা যুদ্ধে বুকে সাহস নিয়ে বাংলাদেশ পুলিশ যেভাবে পাকিস্তানী হানাদার বাহিনীর উপর ঝাঁপিয়ে পড়েছিল ঠিক সেভাবে মুক্তিযুদ্ধের চেতনা বুকে ধারণ করে বাংলাদেশ পুলিশ শান্তি-শৃঙ্খলা রক্ষা সহ দেশ উন্নয়নে কাজ করে যাচ্ছে এবং দেশের যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira