1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

চট্টগ্রাম নগরীতে পাহাড় কাটার দায়ে ১ জনের কারাদন্ড : এস্কেভেটর জব্দ

বাবলা দে, চট্টগ্রাম :
  • আপডেট: রবিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৩
চট্টগ্রাম নগরীতে পাহাড় কাটার দায়ে ১ জনের কারাদন্ড : এস্কেভেটর জব্দ
চট্টগ্রাম নগরীতে পাহাড় কাটার দায়ে ১ জনের কারাদন্ড : এস্কেভেটর জব্দ

চট্টগ্রাম নগরীর আকবর শাহ থানাধীন বেলতলী ঘোনা এলাকায় পাহাড় কাটার বিরুদ্ধে অভিযান পরিচালনা করে হালিশহর ইদগাঁও এলাকার মো: শাহজাহান (৪০) নামে ১ জনকে আটকসহ এস্কেভেটর জব্দ করেছে জেলা প্রশাসন। আটককৃত ব্যক্তিকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। আজ ১১ ফেব্রুয়ারি শনিবার দুপুরে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক।

তিনি জানান, পাহাড়কাটার সাথে জড়িতদের বিরুদ্ধে তদন্দপূর্বক নিয়মিত মামলা করা হচ্ছে। রেকর্ডীয় ভিত্তিতে পাহাড়টি প্রায় ১১ একর জায়গায় অগ্রণী ব্যংক অফিসার্স কোওপারেটিভ হাউজিং সোসাইটির নামে চট্টগ্রাম মহানগরের আকবর শাহ এলাকার লটনয় পাহাড়তলি মৌজায় অবস্থিত।


সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক আরও বলেন, সরেজমিনে দেখা গেছে- আকবরশাহ এলাকার বেলতলীঘোনায় রাস্তা করার নিমিত্তে ব্যপকভাবে পাহাড় কেটেছে। অভিযানকালে পাহাড়কাটা অবস্থায় এস্কেভেটরসহ একজনকে আটক করা হয়। মোবাইল কোর্টে পাহাড়কাটার দায়ে অভিযুক্তকে ৭ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয় ও পাশাপাশি এস্কেভেটরটি জব্দ করা হয়।


চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ইতিমধ্যেই আমরা পাহাড় কাটার বিরুদ্ধে বেশ কয়েকটি অভিযান পরিচালনা করেছি।পাহাড় কাটার দায়ে জড়িত ব্যাক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক নিয়মিত মামলার ব্যবস্থাসহ মোবাইল কোর্টে পরিবেশ আইনে জেল জরিমানা করা হয়েছে। পাহাড় কাটার বিষয়ে আমি জিরো টলারেন্স নীতি গ্রহন করেছি।পরিবেশের ভারসাম্য রক্ষায় পাহাড় কাটার দায়ে ভূমিদস্যুদের বিরুদ্ধে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।


অভিযানে আরও ছিলেন পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান আহমেদ ও আকবর শাহ থানার সাব ইন্সপেক্টর আলাউদ্দিন ও এএসআই রায়হান উদ্দিনসহ সঙ্গীয় ফোর্স।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira