1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২২ পূর্বাহ্ন

চকরিয়ায় বনকর্মীদের উপর হামলা বিট অফিসারসহ আহত ৫

সুমন কান্তি দাশ স্টাফ রিপোর্টার, চকরিয়া
  • আপডেট: শনিবার, ১০ জুলাই, ২০২১

চকরিয়ায় বনবিভাগের পাহাড় কাটতে বাধা দেয়ায় ৫ বনকর্মীকে মারধরের অভিযোগ উঠেছে। এ সময় ২০-২৫ জন নারী পুরুষ বনকর্মীদের জিন্মি করে রাখেন এবং বন্দুক কেড়ে নেয়ার চেষ্ঠা করেন। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধার করেন। শুক্রবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলার কাকারা ইউনিয়নের কাকারা বনবিটের পাহাড়তলী এলাকায় এ ঘটনা ঘটে।

 

আহতরা হলেন, কাকারা বনবিট কর্মকর্তা কামরুল হাসান (৩২), বন প্রহরী রুবেল মিয়া (৩৬), জাহেদুল ইসলাম (৩২), ভিলেজার নিজাম উদ্দিন (৪০) ও কলিম উল্লাহ (৪৫)। আহতদের উদ্ধার করে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্র্তি করা হয়েছে। কাকারা বনবিটের বিট কর্মকর্তা মো. কামরুল হাসান বলেন, বিকালে পাহাড়তলী রিজার্ভ বনভূমি পাহাড়ে মেশিন বসিয়ে মাটি কাটার খবর পেয়ে ৫ বনকর্মী ও তিন ভিলেজারসহ ঘটনাস্থলে যাই। এসময় মাটি কাটার কারণ জিজ্ঞেস করতে চাইলে স্থানীয় বাদশার ছেলে সেলিমের নেতৃত্বে ১০-১২ জন সন্ত্রাসী উপর হামলা করে।

 

একপর্যায়ে এক বনকর্মীর বন্দুক কেড়ে নেয়ার চেষ্ঠা করে তারা। বাধা দিলে তাদের হামলায় পাঁচ বনকর্মী আহত হয়। এসময় আত্মরক্ষার্থে একটি ফাঁকাগুলি ছোঁড়া হয়। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে তিনি জানান। ফাঁসিয়াখালী রেঞ্জ কর্মকর্তা মো. মাজহারুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, বনকর্মীদের উপর হামলার ঘটনাটি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ বিষয়ে লিখিত এজাহার দিলে তা মামলা হিসেবে নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira