1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ১০:৫৬ অপরাহ্ন

গজারিয়ায় সহোদরে বাড়ি নিয়ে বিবাদ, একে অন্যের জায়গা দখলের অভিযোগ

মোঃ লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি :
  • আপডেট: বুধবার, ৫ মে, ২০২১
গজারিয়ায় সহোদরে বাড়ি নিয়ে বিবাদ, একে অন্যের জায়গা দখলের অভিযোগ
গজারিয়ায় সহোদরে বাড়ি নিয়ে বিবাদ, একে অন্যের জায়গা দখলের অভিযোগ

নির্মাণাধীন দেয়াল গুড়িয়ে (ভেংঙ্গে) দেয়ার অভিযোগ পত্র থানায়। একই সীমানায় দুই সহোদর একই জায়গা মালিকানা দাবী করে তাদের মধ্যে বিবাদে খবর পাওয়া গেছে।

মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার ভবেরচর ইউনিয়নের ছোট আলিপুরা মৌজায় বিরোধপূর্ন ৯ শতাংশ জমি নিয়ে আপন সহোদর ভাই ও তাদের বৈধ ওয়ারিসদের মধ্যে বিরোধের জের ধরে তাদের বাড়ির এক পাশের সীমানা প্রাচীর গুড়িয়ে দেয়াসহ দুই পক্ষ মুখোমুখি অবস্থানে রয়েছে বলে জানা যায়।

এ বিষয়ে গজারিয়া থানায় পরস্পর বিরোধি দুটি অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানায় সংশ্লিষ্ট সূত্র।

গজারিয়া থানার অফিসার ইনচার্জ রইচ উদ্দীন অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে গত মঙ্গলবার জানায়, সম্প্রতি আলীপুরা গ্রামের একটি বাড়ির সীমানা প্রাচীর গুড়িয়ে দেয়া সহ মালিকানা দাবী নিয়ে দুই পক্ষের জমির মালিকানা দাবীকরা সংক্রান্ত বিরোধ স্থানীয় ভাবে সালিশের মাধ্যমে সমাধানে জন্য সময় নির্ধারণ করে দেয়া হয়েছে।

ঘটনার বিবরনে থানায় দায়ের হওয়া অভিযোগ পত্র ও স্থানীয় সূত্র হতে জানা যায়, ছোট আলিপুরা মৌজাঃস্থ (সি,এস) ৪১৮ ও ৪১৯ (আর,এস) ৭২৯, ৭৩২, ৭৩৫ দাগে আমিন উদ্দীন ভূইয়ার সম্পতি ওয়ারিস সূত্রে প্রাপ্ত হয় তার ছেলে আবুল খায়ের ভূইয়া ও চার কন্যা সন্তান।

আবুল খায়ের ভূইয়া প্রাপ্ত সম্পতির কিছু অংশ পরবর্তী সময়ে জৈনিক যোবেদা খাতুনের কাছে সাফ কবলা দলিল মূলে বিক্রি করেন। যোবেদা খাতুন তার ক্রয়কৃত সম্পতি সাফ কবলা দলিলে বিক্রি করেন জৈনক আইয়ূব আলী সরকারের কাছে। পরবর্তী পর্যায়ে দুইবার বিক্রিত সম্পতি দুই হাত বদলের পর আংশিক সম্পতি পুনরায় ক্রয় করেন প্রয়াত আবুল খায়ের ভূইয়ার ছেলে মিজানুল হক ভূইয়া।

মিজানুল হক ভূইয়ার দাবি করে বলেন, তার বাবার সম্পতি দুই বার হাত বদলের পর তৃতীয় দফায় ক্রয় করে তিনি আংশিক জমির মালিকানা লাভ করেছেন। কিন্তু ক্রয়করা সম্পতির হিস্যা চাচ্ছেন তার আপন ভাই মোজাম্মেল হক ভুইয়া ও অপর দুই ভাই নূরুল হক ভুইয়া ও আমিরুল হক ভূইয়ার সহ ওয়ারীসগণ।

সম্পতির সত্ত্ব/হিস্যা দাবী করা পক্ষের সাথে কথা বলে জানা যায়, জমি ক্রয় সময় তারা তাদের ভাই মিজানুল হক ভূইয়াকে অর্থের জোগান দিয়েছেন।

এমন বক্তব্যের প্রেক্ষিতে মিজানুল হক ভূইয়া বলেন, তিনি নিজের টাকায় বাবার হাত ছাড়া জমি ক্রয় করেছেন এবং সর্বশেষ দলিল মূলে (বি.এস) রেকর্ডে তার নামে অর্ন্তভুক্ত হয়েছে।

মিজানুল হক ভুইয়া অভিযোগ করে আরোও বলেন, বাড়ির সীমানা প্রাচীর গুড়িয়ে দিয়ে আমার ৯ শতাংশ বাড়ির কিছু অংশ নিজেদের দাবি করে দখলে করার বিষয়ে থানায় অভিযোগ করার পর।কাগজপত্র সংগ্রহের অযুহাতে কাল ক্ষেপণ করছেন অবৈধ দখলকারিরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira