1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২৭ জুন ২০২২, ০৩:২৫ অপরাহ্ন

কাবুলের বিমানবন্দরের প্রবেশপথে বোমা হামলায় মার্কিন যুক্তরাষ্ট্রের ১২ জন সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক
  • আপডেট: শুক্রবার, ২৭ আগস্ট, ২০২১
কাবুলের বিমানবন্দরের প্রবেশপথে বোমা হামলায় মার্কিন যুক্তরাষ্ট্রের ১২ জন সেনা নিহত
কাবুলের বিমানবন্দরের প্রবেশপথে বোমা হামলায় মার্কিন যুক্তরাষ্ট্রের ১২ জন সেনা নিহত

কাবুলের বিমানবন্দরের প্রবেশপথে বোমা হামলায় নিহত হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ১২ জন সেনা। দেশটির গণমাধ্যমে এই খবর দিয়েছে যুক্তরাজ্যের সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে কাবুল বিমানবন্দরে হামলায় ১২ জন মার্কিন সেনা নিহত হয়েছে বলে যুক্তরাষ্ট্রের কর্মকর্তাদের বরাত দিয়ে দেশটির গণমাধ্যম জানিয়েছে। যা ২০২০’র ফেব্রুয়ারির পরে আফগানিস্তানে প্রথম মার্কিন সেনা নিহতের ঘটনা। এর আগে সন্ধ্যায় বিমানবন্দরের আবে ফটকে এ বিস্ফোরণ ঘটে বলে যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা দফতর পেন্টাগন নিশ্চিত করে।

 

কাবুলের এক ঊর্ধ্বতন স্বাস্থ্য কর্মকর্তা বিবিসিকে জানিয়েছেন,এখন পর্যন্ত এই ঘটনায় মার্কিন সেনাসহ ৬০ জনের বেশি নিহত হয়েছে। আহত হয়েছে আরও ১৪ জনের বেশি। এ নিয়ে পশ্চিমাসমর্থিত সরকারকে ক্ষমতাচ্যুত করে তালেবান কাবুলের নিয়ন্ত্রণ নেওয়ার পর এই প্রথম এমন বিস্ফোরণ ঘটলো। আফগান সংবাদমাধ্যম  জানিয়েছে, বিস্ফোরণ ঘটেছে বিমানবন্দর লাগোয়া ব্যারন ক্যাম্পের ভেতরের জটলা থেকে। যারা আফগানিস্তান ছাড়তে চাইছেন, তারাই ব্যারন ক্যাম্পে জড়ো হয়েছিলেন।

 

বিবিসির বলছে, অন্তত দুটি বিস্ফোরণ ঘটেছে। এর মধ্যে একটি ঘটেছে ব্যারন ক্যাম্পের পাশে। ঘটনাস্থলে বেশ কিছু মরদেহ পড়ে থাকার ছবিও ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মার্কিন কর্মকর্তারা জানিয়েছেন, বিস্ফোরণের পাশাপাশি ঘটনাস্থলে গুলির শব্দও শোনা গেছে। বিষয়টি অবগত করা হয়েছে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে।

 

তালেবানের আগ্রাসনের মুখে গত ১৫ আগস্ট পশ্চিমাসমর্থিত সরকারের পতন ঘটে। তারপর থেকেই কাবুল চালাচ্ছে তালেবান। যদিও তারা সবার জন্য ‘সাধারণ ক্ষমা’ ঘোষণা করেছে, তবে তালেবান ক্ষমতাগ্রহণের পর থেকে আফগানিস্তান ত্যাগের হিড়িক পড়ে গেছে। এর মধ্যে যুক্তরাষ্ট্রসহ অনেক দেশ কাবুলে বিশেষ প্লেন পাঠিয়ে তাদের নাগরিকদের ফেরত নিয়েছে। কাবুল বিমানবন্দরে এই কার্যক্রমই চলছে এখনো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira