1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৭:৩৬ অপরাহ্ন

কক্সবাজার প্যানেল মেয়র মাহবুবুর রহমানের উপর সন্ত্রাসী হামলা

মোঃ রমিজ উদ্দীন, কক্সবাজার প্রতিনিধি :
  • আপডেট: বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
কক্সবাজার প্যানেল মেয়র মাহবুবুর রহমানের উপর সন্ত্রাসী হামলা
কক্সবাজার প্যানেল মেয়র মাহবুবুর রহমানের উপর সন্ত্রাসী হামলা

কক্সবাজার পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত মেয়র এবং বর্তমান প্যানেল মেয়র, ৩নং ওয়ার্ডের কাউন্সিলর, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী মাবুর উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। ঘটনার পর মাবুকে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। বুধবার ১৭ই ফেব্রুয়ারি বেলা ১১:৩০ মিনিটের সময় পৌরসভা গেইটে এ ঘটনা ঘটে। কক্সবাজার পৌর মেয়র জনাব মুজিবুর রহমান ঘটনার সময় অফিসের কাজে ঢাকায় অবস্থান করছিলেন। ঘটনা শুনে পৌর মেয়র তাৎক্ষনিক বিমান যোগে কক্সবাজার চলে আসেন। তিনি কক্সবাজার পৌঁছেই হাসপাতালে মাবুকে দেখতে ছুটে যান এবং চিকিৎসার যাবতীয় খোঁজ খবর নেন। পরে সাংবাদিকদের তিনি বলেন অচিরেই অপরাধীদের আইনের আওতায় আনা হবে। ঘটনা সূত্রে জানা যায় কক্সবাজার পৌরসভা লাইসেন্সবিহীন ব্যাটারি চালিত ইজিবাইক (টমটম) কক্সবাজার পৌরসভার যানজট কমাতে চলাচলে কড়াকড়ি করে। এতে বেশ কিছু লাইসেন্সবিহীন টমটম আটক করা হয়। এর জের ধরে টমটম মালিক সমিতির নেতার পরিচয়ে রুহুল কাদের মানিক নামের এক যুবকের নেতৃত্বে পনেরো/বিশজন লোক পৌরসভার গেইটে দাঁড়িয়ে বিশৃঙ্খলা সৃষ্টি করে হৈচৈ শুরু করে। এ সময় কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র মাহবুবুর রহমান চৌধুরী মাবু পৌরসভার গেইটে দাঁড়িয়ে হৈচৈ না করে শান্ত হবার অনুরোধ করলে রুহুল কাদের মানিক আকস্মিক হামলা চালায়। এতে মাহবুবুর রহমান আহত হয়। হামলাকারী রুহুল কাদের মানিককে স্থানীয় লোকজন আটক করে পুলিশের কাছে সোপর্দ করে।

এ ঘটনার প্রতিবাদে তাৎক্ষনিকভাবে কক্সবাজার শহরের দোকান মালিক সমিতির মালিক ও কর্মচারীরা মিছিল সমাবেশ শুরু করে। বেলা ১টার দিকে কক্সবাজার পৌর আওয়ামীলীগ ও কক্সবাজার পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীরা প্রতিবাদ সমাবেশ ও পথসভার আয়োজন করে। প্রতিবাদ সমাবেশে রুহুল কাদের মানিককে ও বাকিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনার জোর দাবী জানান।

সমাবেশে বক্তারা শহরে সকল প্রকার লাইসেন্সবিহীন টমটম চলাচলে কড়া নিষেধাজ্ঞা ঘোষণা করেন। সমাবেশ শেষে পৌর আওয়ামীলীগ দোকান মালিক সমিতি ও পৌরসভার কাউন্সিলর ও কর্মকর্তা, কর্মচারীগন শহরের প্রধান সড়কে মিছিল করে প্রতিবাদ করেন।

কক্সবাজার পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ নজিবুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক উজ্জ্বল করের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল হক মুকুল, এড. রনজিত দাশ, শ্রম বিষয়ক সম্পাদক কাজী মোস্তাক আহমদ শামীম, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শহীদুল হক সোহেল, সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু, কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র-২ হেলাল উদ্দিন কবির, কাউন্সিলর সালাহ উদ্দিন সেতু, কক্সবাজার দোকান মালিক ফেডারেশনের সভাপতি ফরিদুল আলম, সাধারণ সম্পাদক ওমর ফারুক ও কক্সবাজার ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি রফিক মাহমুদসহ বিভিন্ন পেশাজীবী ও রাজনৈতিক নেতৃবৃন্দ।

বুধবার সকাল থেকেই শহরের বিভিন্ন জায়গায় টমটম চলতে দেখা যায়নি। এ সময় চালকদের বিভিন্ন দাবী নিয়ে বিক্ষোভ মিছিল করতে দেখা গিয়েছিল। টমটম মালিক ও চালকদের এমন সিদ্ধান্তে ভোগান্তি পোহাতে হয়েছে সাধারণ জনগণের।

জনাব মাহবুবুর রহমান মাবুর ৩নং ওয়ার্ড নির্বাচনী এলাকা হওয়ায় প্রতিবাদ ও নিন্দা জানাতে,দোকান মালিক সমিতি শহরের পানবাজার রোড, এন্ডাসন রোড, বাজারঘাটা, ফায়ার সার্ভিস এরিয়াতে সকল মার্কেট ও দোকানপাট বন্ধ রাখেন। এতে শহরে আসা ক্রেতাগন ভোগান্তিতে পড়েন এবং চাপা ক্ষোভ প্রকাশ করেন

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira