1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন

কক্সবাজার জেলার চকরিয়া উপজেলাকে ভৃমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সুমন কান্তি দাশ, স্টাফ রিপোর্টার :
  • আপডেট: বুধবার, ২২ মার্চ, ২০২৩
কক্সবাজার জেলার চকরিয়া উপজেলাকে ভৃমি ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহহীন ও ভৃমিহীনদের ঘর উপহার দেওয়া আশ্রয় প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ে সারাদেশে ফের ৩৯ হাজার ৩৬৫টি ঘর হস্তান্তর করা হয়েছে। এর মাধ‌্যমে দেশের ৯টি জেলার ২১১টি উপজেলা তৎমধ্য চকরিয়া উপজেলাকে ভূমি ও গৃহহীনমুক্ত উপজেলা হিসাবে ঘোষণা করলেন প্রধানমন্ত্রী দেশরত্ম শেখ হাসিনা।

বুধবার (২২ মার্চ) সকাল সাড়ে ১১টার সময় গণভবন থেকে ভিডিও কনফারেন্সে মাধ্যমে চকরিয়াকে ভৃমিহীন ও গৃহহীন উপজেলা ঘোষণা করা হয়।

এ উপলক্ষ্যে চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মোহনা মিলনায়তনে সকাল সাড়ে ৯টার সময় প্রধানমন্ত্রীর ভিডিও কনফারেন্স যুক্ত হওয়ার জন্য এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।উক্ত অনুষ্ঠান থেকে সরাসরি গগণভবনে ভার্চুয়ালি যুক্ত হলে,প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই মুজিব শতবর্ষ উপলক্ষে দেওয়া উপহার ভূমিহীন ও গৃহহীন হস্তান্তরের শুভ উদ্বোধন করে।
তারই প্রেক্ষিতে চতুর্থ পর্যায়ে চকরিয়াতে ১৯২ পরিবারের মাঝে জমি ও গৃহ হস্তান্তর করা হয়।এতে করে চকরিয়াতে সর্বমোট ৮৭৪টি পরিবারকে ঘর দেওয়া সম্পন্ন হয়েছে।ফলে মাথাগোঁজার ঠাঁই হল তাদের।রইল না গৃহহীন আর ভূমিহীন মানুষ।

এসময় প্রধামন্ত্রীর ভিডিও কনফারেন্সে অনুষ্ঠানে-চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য আলহাজ্ব জাফর আলম(এমপি), কক্সবাজার জেলা প্রশাসক মুহম্মদ শাহিন ইমরান,চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী,চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান, সহকারী কমিশনার (ভূমি) মো: রাহাত উজ জামান, উপজেলা ভাইস চেয়ারম্যান মকছুদুল হক চুট্টু, মহিলা ভাইস চেয়ারম্যান জেসি চৌধুরী, পৌর মেয়র আলমগীর চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতিপ্রাপ্ত) চকরিয়া সার্কেল মো: তফিকুল আলম, চকরিয়া থানার ওসি চন্দন কুমার চক্রবর্তীসহ ১৮ ইউপি চেয়ারম্যান, রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিবৃন্দ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira