1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:৫৬ অপরাহ্ন

কক্সবাজারে ৭ দিন ব্যাপী অমর একুশে বই মেলার যাত্রা শুরু

মোঃ রমিজ উদ্দীন, কক্সবাজার প্রতিনিধি :
  • আপডেট: সোমবার, ১ মার্চ, ২০২১
কক্সবাজারে ৭ দিন ব্যাপী অমর একুশে বই মেলার যাত্রা শুরু
কক্সবাজারে ৭ দিন ব্যাপী অমর একুশে বই মেলার যাত্রা শুরু

কক্সবাজারে ৭ দিন ব্যাপী অমর একুশে বই মেলা ২৮ ফেব্রুয়ারী থেকে কক্সবাজার পাবলিক লাইব্রেরির শহীদ দৌলত ময়দানে শুরু হয়েছে। মেলার আয়োজক ছিলেন কক্সবাজার জেলা প্রশাসন। ঢাকার বাইরে এই প্রথম বাংলা একাডেমি বই মেলার আগে জেলা বই মেলা শুরু হয়েছে কক্সবাজার থেকে।

৭ দিন ব্যাপী বই মেলার উদ্বোধন করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার এবি এম আজাদ।
মেলায় ৫০টি প্রকাশনী অংশ গ্রহণ করেছে।যা গত আসর গুলোর চেয়া বেশি।প্রতিদিন বিকাল ৪ টা থেকে বই মেলা শুরু হবে এবং রাত ৯ টা পর্যন্ত চলবে।প্রতিদিন রাতে কথামালা ও সাংস্কৃতিক অনুষ্ঠান মালা চলবে।মেলায় থাকছে ২৫% ছাড়।মেলায় অংশ নেওয়া প্রকাশনী সংস্থাগুলোও ভাল বিক্রির প্রত্যাশা করেছেন এবারে।

মেলায় পৃষ্ঠপোষকতায় আছেন জাতীয় গ্রন্থ কেন্দ্র ও সাংস্কৃতিক বিষয়ক মন্ত্রণালয়। সহযোগিতায় আছেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি এবং বাংলাদেশ জ্ঞান ও সৃজনশীল প্রকাশক সমিতি। মেলায় বিভিন্ন স্টলে নানা ধরনের বই দেখতে পাওয়া যায়। ধর্মীয় বই, শিশুদের হরেক রকম বই, বিভিন্ন মনীষী গণের জীবনী, গল্পের বই, রাজনৈতিক বই, ধাঁধা র বই, নামাজ শিক্ষার বই, বিভিন্ন হাদিস তাফসীরের বই,

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বই, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বই, পীর আওলিয়াগনের বই সহ নানা ধরনের বই মেলায় দেখতে পাওয়া যায়। বই প্রেমিরা বিভিন্ন স্টল ঘুরে তাদের পছন্দের বই ক্রয় করতে দেখা যায়।সর্বশেষ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানমালা বই মেলাকে আরো সৌন্দর্য বৃদ্ধি করেছে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira