1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ২৫ মে ২০২২, ০৭:৩৬ পূর্বাহ্ন

ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু : লায়ন গণি মিয়া বাবুল

নিজেস্ব প্রতিবেদক :
  • আপডেট: বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু : লায়ন গণি মিয়া বাবুল
ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু : লায়ন গণি মিয়া বাবুল

বঙ্গবন্ধু গবেষণা পরিষদের চেয়ারম্যান লায়ন গনি মিয়া বাবুল বলেন, ইতিহাস আপন গতিতেই এবং তাগিদেই তার ‘নায়ক’কে খুঁজে পায় আর সেই ‘ইতিহাসের নায়ক’-ই হয়ে ওঠে ইতিহাস সৃষ্টির প্রধান স্থপতি। বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাঙালি জাতির একজন অবিসংবাদিত নেতা ও রাজনীতির একজন নায়কই শুধু ছিলেন না; তিনি ছিলেন ‘এক মহানায়ক’।

বৃহস্পতিবার (১৭ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি আযোজিত পথ শিশুদের মাঝে বস্ত্র বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংগঠনের প্রতিষ্ঠাতা ও মহাসচিব মুহাম্মদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, নাগরিক ভাবনার আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, বক্তব্য রাখেন বঙ্গবন্ধু গবেষণা পরিষদের গাজীপুর জেলা সাধারন সম্পাদক মোস্তাফিজুর রহমান রিপন, সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক শেখ শহিদুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিনের সমন্বয়কারী কাজল বেগম, মো. ফরিদ গাজী, মো. ইয়াসিন খন্দকার প্রমুখ।

গনি মিয়া বাবুল আরো বলেন, টুঙ্গিপাড়ার ‘খোকা’ কিশোর বয়স থেকেই প্রতিবাদী ছিলেন। সর্বদা সত্য ও ন্যায়ের কথা বলতেন। সত্য ও ন্যায়ের পথ থেকে তিনি কখনও দূরে সরে যাননি এবং অন্যায়ের সঙ্গে কখনো আপস করেননি। ভীতি ও অত্যাচারের মুখেও সর্বদা সত্য ও ন্যায়ের পথে থেকে শোষিত মানুষের অধিকারের কথা বলেছেন।

ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধু : লায়ন গণি মিয়া বাবুল

প্রধান বক্তার বক্তব্যে বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, একজন ব্যক্তি কীভাবে আপন মহিমায় ইতিহাসের বরপুত্র হয়ে উঠতে পারেন, কীভাবে লড়তে পারেন দেশের মানুষের অধিকার এবং স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব তারই প্রতিকৃতি।

তিনি বলেন, চারদিকে দুর্নীতিবাজ আর লুটেরাগোষ্টি বঙ্গবন্ধুকে পরাজিত করার চেষ্টা করছে। লুটরাদের লুটপাটের কারণে সাধারন মানুষের জীবন আজ দুর্বিসহ হয়ে উঠছে। এই অবস্থায় বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা করতে হলে লুটেরা আর দুর্নীতিবাজদের সামাজিক ও রাষ্ট্রীয়ভাবে প্রতিরোধ করতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে এনডিপি মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা বলেন, একজন নেতা তাঁর দেশের মানুষকে মর্যাদাপূর্ণ আত্মপরিচয়ের আলোকে কী অপরিসীম সাহসিকতার মধ্য দিয়ে এগিয়ে নিয়ে যেতে পারেন তার উজ্জ্বল উদাহরণ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

নাগরিক ভাবনার আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব বলেন, দেশের সর্বস্তরের মানুষ তথা আবাল-বৃদ্ধ-বনিতার ভালবাসা, হৃদয় উজাড় করা শ্রদ্ধা ও সম্মানে বঙ্গবন্ধু অভিষিক্ত হয়েছেন। সমগ্র দেশের মানুষ অকৃত্রিম ভালবাসার কারণে, বিশ্বাসের কারণে তাঁর ওপর অর্পণ করে পূর্ণ আস্থা, তাঁকে স্থান দেয় তাদের হৃদয়ে।

সভাপতির বক্তব্যে মুহাম্মদ আলী বলেন, বাঙালি জাতি যদি হয় একটি চেতনার নাম, একটি স্বপ্নের নাম, ইতিহাস সৃষ্টির নাম, আকাঙ্ক্ষার নাম, সংগ্রামের নাম এবং সফলতার নাম- তবে তার রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাঙালির হৃদয়ে বঙ্গবন্ধু চিরকাল থাকবেন অমর হয়ে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira