1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৬ অপরাহ্ন

আহসান উল্লাহ মাস্টারের মৃত্যু বাষিকী পালিত

অনলাইন ডেস্ক :
  • আপডেট: শুক্রবার, ৭ মে, ২০২১
আহসান উল্লাহ মাস্টারের মৃত্যু বাষিকী পালিত
আহসান উল্লাহ মাস্টারের মৃত্যু বাষিকী পালিত

আরিফা হক, ঢাকা :

মুজিববর্য ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর বছরে স্বাধীনতা পদকপ্রাপ্ত(মরণোত্তর) স্বাধীনতার পদক প্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা প্রখ্যাত শ্রমিক নেতা শহীদ আহসান উল্লাহ মাস্টার (এমপি )-এর ১৭তম শাহাদাৎ বার্ষিকী আজ।

এ উপলক্ষে ঢাকা ও গাজীপুরসহ দেশের বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি মেনে স্মৃতি পরিষদের পক্ষ থেকে সংক্ষিপ্ত কর্মসূচী গ্রহণ করা হয়েছে। এর মধ্যে রয়েছে মিলাদ ও দোয়া মাহফিল, ইফতার ও খাদ্যসামগ্রী বিতরণ, স্মরণ সভা এবং স্মরণিকা প্রকাশ।

এদিকে দিবসের শুরুতে আজ সকালে শহীদ আহসান উল্লাহ মাস্টারের সুযোগ্য সন্তান যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি কর্পোরেশনের ৩৯ নং ওয়ার্ডের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টারের কবরে স্বাস্থ্যবিধি মেনে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়া বাদ জুমা ঢাকা ও গাজীপুরের বিভিন্ন মসজিদে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদের উদ্যোগে বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হবে।

এদিকে বাদ জুম্মা আহসান উল্লাহ মাস্টারের সমাধিতে শ্রদ্ধনিবেদন করে মুক্তিযুদ্ধা বিষয়ক মন্ত্রী আ,ক,ম,মোজাম্মেল হক,আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি,গাজীপুর সাংবাদিক ইউনিয়নের সহ সভাপতি এম,এ, সালাম শান্ত প্রমুখ।

এই সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন খুনিদের বিচারের রায় কার্যকর হলেই শহীদ আহসান উল্লাহ মাস্টারের আত্মা শান্তি পাবে। এ উপলক্ষে শহীদ আহসান উল্লাহ মাস্টার স্মৃতি পরিষদ গতকাল (৬ মে) এক ভার্চ্যুয়াল স্মরণ সভার অয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি।

সভায় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এমপি বলেছেন, শহীদ আহসান উল্লাহ মাস্টারের হত্যাকারীরা হচ্ছে এদেশের সমাজ ও স্বাধীনতা বিরোধী এক সন্ত্রাসী গোষ্ঠী। এই সন্ত্রাসী গোষ্ঠী আজ জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠনে শান্তি ও ন্যায় বিচার প্রতিষ্ঠায় জনপ্রতিনিধিদের ভূমিকা’ শীষর্ক ওই স্মরণ সভায় বিশেষ প্রধান অতিথি হিসিবে অংশ বক্তব্য রাখেন ও শিশু বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ এমপি, প্রবীণ সাংবাদিক নেতা বীর মুক্তিযোদ্ধা আজিজুল ইসলাম ভুঁইয়া, বাসসের বাংলা বিভাগের প্রধান রুহুল গণি জ্যোতি,

সাংবাদিক খান মোহাম্মদ সালেক, গাজীপুর সরকারি মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক এম.এ বারী, গাজীপুর সিটি কর্পোরেশনের কাউন্সিলর নাসির উদ্দিন মোল্লা ও নূরুল ইসলাস নূরু, বীর মুক্তিযোদ্ধা ও সাংবাদিক নেতা শেখ মোহাম্মদ শীদুল্লাহসহ বিভিন্ন শ্রেণী পেশার নেতৃবৃন্দ।
সংগঠনের সভাপতি ও ঢাকা আইনজীবী সমিতির নবনির্বাচিত সভাপতি এডভোকেট আবদুল বাতেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন সংগঠনের সাধারণ সসম্পাদক আতাউর রহমান।

আ.ক.ম. মোজাম্মেল হক আরো বলেন, যারা আহসান ঊল্লাহ মাস্টারকে হত্যা করেছে তাদের বিচারের রায় এখনো কার্যকর হয়নি। অবিলম্বে যাতে রায় কার্যকর হয় তার ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, শহীদ আহসান উল্লাহ মাস্টার গাজীপুর সদর – টঙ্গী আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে দুবার সংসদ সদস্য, ১৯৯০ সালে গাজীপুর সদর উপজেলা চেয়ারম্যান এবং ১৯৮৩ ও ১৯৮৭ সালে দু-দফা পূবাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

তিনি ছিলেন আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য। তিনি জাতীয় শ্রমিক লীগের কার্যকরী সভাপতি ও সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ছিলেন বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ – (বিলস)-এর চেয়ারম্যান । তিনি শিক্ষক সমিতিসহ বিভিন্ন সমাজসেবামূলক জাতীয় ও আন্তর্জাতিক প্রতিষ্ঠান ও সংগঠনের সাথে জড়িত ছিলেন।

১৯৯২ সালে উপজেলা পরিষদ বিলোপের পর চেয়ারম্যান সমিতির আহবায়ক হিসেবে উপজেলা পরিষদের পক্ষে মামলা করেন ও দেশব্যাপী আন্দোলন গড়ে তোলেন। এক পর্যাযে তিনি গ্রেফতার হন ও কারা ভোগ করেন। তিনি প্রয়াত বিদেহী আত্মার শান্তি কামনায় সবাইকে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করার জন্য অনুরোধ জানিয়েছেন ।
উল্লেখ্য, ২০০৪ সালের ৭ মে বিএনপি জোট সরকারের মদদপুষ্ট একদল সন্ত্রাসী নোয়াগাঁও এম এ মজিদ মিয়া উচ্চ বিদ্যালয় মাঠে তাকে প্রকাশ্যে গুলি করে হত্যা করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira