1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন

আইসেন বাহে হামার চিলমারীর ৩য় পন্ডিত বই মেলায়

মোঃ নুর আলম ইসলাম (রাঙ্গা) চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি :
  • আপডেট: বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
আইসেন বাহে হামার চিলমারীর ৩য় পন্ডিত বই মেলায়
আইসেন বাহে হামার চিলমারীর ৩য় পন্ডিত বই মেলায়

কুড়িগ্রামের চিলমারীতে বিগত দুই বছর ধরে পন্ডিত বইমেলার আয়োজন করে আসতেছেন লেখক ও কলামিস্ট নাহিদ হাসান নলেজ ও জামিউল ইসলাম বিদ্যুৎ সহ বইপ্রেমী মানুষেরা। বিগত দু বছরের ধারাবাহিকতায় এবারও আয়োজন করা হয়েছে তৃতীয় পন্ডিত বইমেলার।

 

বইমেলাটি অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহী চিলমারী বন্দরের চিলমারী উপজেলা থানাহাট পাইলট স্কুল মাঠে। বইমেলাটি চলবে ২৭-২৯শে মার্চ পর্যন্ত। পন্ডিত বই মেলার উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জাকির হোসেন, এছাড়াও তিনদিনব্যাপী বই মেলায় প্রধান অতিথি হিসেবে পর্যায়ক্রমে উপস্থিত থাকবেন চিলমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব শওকত আলী সরকার বীর বিক্রম, রংপুর মেট্রোপলিটন অতিরিক্ত পুলিশ কমিশনার জনাব মেহেদুল করিম, কুড়িগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান জনাব জাফর আলী।

 

তিন দিনব্যাপী এই পন্ডিত বইমেলায় বর্ণাঢ্য আয়োজনে থাকছে লেখকদের বিষয় ভিত্তিক আলোচনা। এছাড়া থাকছে দেশ বরেণ্য ভাওয়াইয়া শিল্পীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান। শিশু-কিশোর গণিত অলিম্পিয়াড সহ তিনদিনের পন্ডিত বইমেলায় থাকছে নানা প্রতিযোগিতা।এছাড়া পন্ডিত বইমেলায় আরো থাকছে , গুণীজনদের ও সংগঠনটি সম্মাননা প্রদান। থাকবে বীরমুক্তিযোদ্ধা এমদাদুল হক পদক।

 

দুইজন কৃতি ব্যক্তিকে সাহিত্য-সংস্কৃতি, গবেষণা সাংবাদিকতা ও গণসংগ্রামে ভূমিকা রাখায় তাদেরকে সন্মাননা পদক প্রদান ও সাথে ৫ হাজার টাকার চেক প্রদান করা হবে।পন্ডিত বইমেলর দিন যারা পদক প্রাপ্ত হবেন তাদের নাম মেলার আগের দিন প্রকাশ করবেন বীর মুক্তিযোদ্ধা ইমদাদুল হক পরিবার।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira