1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:১৭ অপরাহ্ন

সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের অগ্রযাত্রা শুরু

মো: সাজ্জাদ হোসেন সুমিত, চট্টগ্রাম :
  • আপডেট: শনিবার, ১৫ অক্টোবর, ২০২২
সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের অগ্রযাত্রা শুরু
সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের অগ্রযাত্রা শুরু

চট্টগ্রামের সীতাকুণ্ডে সাংবাদিকদের পেশাগত দক্ষতা উন্নয়ন, মর্যাদা বৃদ্ধি, সৌহার্দ্য-সম্প্রীতি রক্ষা, নিরাপত্তা নিশ্চিতে অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার অঙ্গিকার নিয়ে যাত্রা শুরু করেছে সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাব।

শুক্রবার (১৪ অক্টোবর) রাতে সীতাকুণ্ডের একটি কমিউনিটি সেন্টারে এক আলোচনা সভার মাধ্যমে সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের অভিষেক অনুষ্ঠিত হয়।

সভার প্রথম পর্বে সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁনের সভাপতিত্বে ও সাংবাদিক টিপু দাশ গুপ্তের সঞ্চালানয়ে বক্তব্য রাখেন সাংবাদিক এমরানুল ইসলাম মুকুল, সাংবাদিক মোঃ মেজবাহ উদ্দিন চৌধুরী মিঠু, সাংবাদিক মো. ইব্রাহিম খলিল, সাংবাদিক কামরুজ্জামান কামরুল, সাংবাদিক খালেদ মেসবাহ উদ্দিন।

সভার দ্বিতীয় পর্বে এমরানুল ইসলাম মুকুলের পরিচালনায় উপস্থিত সাংবাদিকদের কণ্ঠ ভোটে জাতীয় দৈনিক ‘ভোরের কাগজ’ এর সীতাকুণ্ড(চট্টগ্রাম) করেসপন্ডেন্ট মুহাম্মদ ইউসুফ খাঁনকে আহব্বায়ক ও দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সীতাকুণ্ড প্রতিনিধি মোঃ মেজবাহ উদ্দিন চৌধুরী মিঠুকে সদস্য সচিব মনোনীত করে আগামী ৩ মাসের জন্য ১৯ সদস্য বিশিষ্ট আহব্বায়ক কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে প্রতিষ্ঠাতা সদস্যরা হলেন যথাক্রমে শাপলা টেলিভিশনের বার্তা সম্পাদক এমরানুল ইসলাম মুকুল, দৈনিক আমার বার্তার ব্যুরো প্রধান টিপু দাশ গুপ্ত, বিজয় টিভির সিনিয়র রিপোর্টার কামরুজ্জামান কামরুল, এশিয়ান টিভির রেজাউল হোসেন পলাশ,  দৈনিক বিশ্ব মানচিত্র পত্রিকার এ কে অপু, একুশে পত্রিকার স্টাফ রিপোর্টার এম কে মনির, দৈনিক আমাদের নতুন সময়ের সীতাকুণ্ড প্রতিনিধি মো. ইব্রাহিম খলিল, দৈনিক সময়ের আলোর সীতাকুণ্ড প্রতিনিধি খালেদ মেসবাহ উদ্দিন, বিজয় টিভির ক্যামরাপার্সন মামুনুর রশীদ,  বিজনেস বাংলাদেশের ফারহান সিদ্দিক, চট্টগ্রাম বুলেটিনের জয়নাল আবেদীন, ঢাকা টাইমসের শেখ নাদিম, দৈনিক আজকালের খবর এর ইমাম হোসেন ইমন, , দৈনিক তৃতীয় মাত্রার মামুনুর রশীদ মাহিন, বাংলাদেশ সমাচারের মোঃ মহিউদ্দিন, দৈনিক সরেজমিন বার্তার আব্দুল মামুন ও দৈনিক দিন প্রতিদিনের মোহাম্মদ সাজ্জাদ হোসেন। পরে নবগঠিত আহব্বায়ক কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের সদস্য সচিব মোঃ মেজবাহ উদ্দিন চৌধুরী মিঠু বলেন, সাংবাদিকদের ঐক্যবদ্ধ করে পেশাগত মানোন্নয়নের পাশাপাশি নিরাপত্তা নিশ্চিত করতেই এ সংগঠনের যাত্রা। শতভাগ পেশাদার সাংবাদিকদের নিয়ে এ সংগঠন প্রতিষ্ঠা করা হয়েছে। কারো সাথে দ্বন্দ্ব বা বিরোধ নয় সীতাকুণ্ডের মানুষের কল্যাণে কাজ করতেই আমাদের সাংবাদিকতা আর মানুষের সেবার জন্যই এ সংগঠন। নবগঠিত আহব্বায়ক কমিটি আগামী ৩ মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করবে। সংগঠনের গঠনতন্ত্র প্রণয়নে ইতিমধ্যে একটি উপ-কমিটি করা হয়েছে। এখন থেকেই এ সংগঠনের  কার্যক্রম গতিশীল করা হবে।

সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাবের আহব্বায়ক সাংবাদিক মুহাম্মদ ইউসুফ খাঁন বলেন, সাংবাদিকদের পেশাগত মানোন্নয়ন, দক্ষতা-মর্যাদা বৃদ্ধি, সৌহার্দ্য-সম্প্রীতি রক্ষা ও নিরাপত্তা নিশ্চিতে এ সংগঠনের যাত্রা শুরু হয়েছে। নবীন-প্রবীণের সমন্বয়ে গঠিত এ কমিটি আগামী দিনে অনুসন্ধানী ও বস্তুনিষ্ঠ সাংবাদিকতার মাধ্যমে সীতাকুণ্ডের মানুষের৷  দুঃখ-দুর্দ্দশার কথা তুলে আনবে। একইসাথে সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ড, বিভিন্ন জাতীয়, আঞ্চলিক, দৈনিক ও অনলাইন গণমাধ্যমে তুলে ধরবে। সেইসাথে সরকারি-বেসরকারি দপ্তরের অনিয়ম-দুর্নীতিও রিপোর্টার্স ক্লাবের সাংবাদিকদের অনুসন্ধানে স্থান পাবে। এককথায় সীতাকুণ্ড থেকে দুর্নীতিকে মূলোৎপাটন করে শিল্পাঞ্চল খ্যাত সবুজ এ উপশহরের উন্নয়ন অগ্রযাত্রায় ভূমিকা রাখবে সীতাকুণ্ড রিপোর্টার্স ক্লাব।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira