1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:২৩ অপরাহ্ন

চকরিয়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলন

সুমন কান্তি দাশ, স্টাফ রিপোর্টার :
  • আপডেট: সোমবার, ২০ মার্চ, ২০২৩
চকরিয়াকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে সংবাদ সম্মেলন

কক্সবাজারের চকরিয়ায় প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান(৪র্থ পর্যায়) কার্যক্রমের শুভ উদ্বোধন ও চকরিয়া উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষণা উপলক্ষে সোমবার সকালে উপজেলা হলরুমে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জেপি দেওয়ান ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান।সংবাদ সম্মেলনে উপজেলা কৃষি কর্মকর্তা এসএম নাসিম হায়দার ও চকরিয়ায় কর্মরত সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী কতৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান(৪র্থ পর্যায়) কার্যক্রমের শুভ উদ্বোধন উপলক্ষে চকরিয়া উপজেলা প্রশাসনের সংবাদ সম্মেলনসংবাদ সম্মেলনে জানাও হয়, উপজেলায় ৮৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পূর্নবাসনের কাজ প্রক্রিয়াধীন,এরই মধ্যে ৬৮২ টি পরিবারকে পূর্নবাসন করা হয়েছে।অবশিষ্ট ১৯২ টি গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান করার কাজ প্রক্রিয়াধীন রয়েছে। এর মধ্যে অধিকাংশ পরিবারকে দলিল সহ ভূমি বুঝিয়ে দেওয়া হয়েছে। ভূমি ও গৃহ বুঝিয়ে দেওয়া পরিবারগুলোকে নিয়ে ৩ টি সমবায় সমিতি,১৯২ টি পরিবারকে পুষ্টি বাগান প্রদর্শনীর ভুক্ত এবং ৪৫ জনকে উপজেলা সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন ভাতার আওতায় আনা হয়েছে।

এক প্রশ্নের উত্তরে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান উপজেলাটিতে ভূমিহীন ও গৃহহীন লোক না থাকায় আগামী ২২ মার্চ প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের ৭০ টি উপজেলার মতো চকরিয়াকেও ভূমিহীন ও গৃহহীন উপজেলা হিসেবে ঘোষণা করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira