1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন

কারখানা খোলা রাখার দায়ে প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা

লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: শনিবার, ২৪ জুলাই, ২০২১
কারখানা খোলা রাখার দায়ে প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা
কারখানা খোলা রাখার দায়ে প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা

করোনাভাইরাসের উর্দ্বমুখী সংক্রমণ নিয়ন্ত্রণে না আসায় ২৩ জুলাই থেকে ৫ আগস্ট পর্যন্ত সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের পাশাপাশি পোশাক কারখানা, শিল্প প্রতিষ্ঠান বন্ধ রাখার মঙ্গলবার (১৩ জুলাই) নির্দেশনা দিয়েছে সরকার।

 

সরকারি নির্দেশনা অনুযায়ী সব কারখানা বন্ধ থাকলেও কঠোর লকডাউনের প্রথম দিনেই কারখানা খোলা রেখে শ্রমিকদের দিয়ে কাজ করিয়েছে প্রিমিয়ার সিমেন্ট। গত কাল মুন্সীগঞ্জে শ্রমিকদের কাজে আসতে বাধ্য করা ও সরকারের কঠোর বিধিনিষেধ ভঙ্গ করার দায়ে প্রিমিয়ার সিমেন্টকে ১০ লাখ টাকা জরিমানা ও কোম্পানিটির ব্যবস্থাপক (প্রশাসন) নজরুল ইসলামকে ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

 

শুক্রবার (২৩ জুলাই) সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হামিদুর রহমান এ জরিমানা ও কারাদণ্ড দেন।এ তথ্য জানিয়ে জেলার অতিরিক্ত ম্যাজিস্ট্রেট (এডিএম) শিলু রায় বলেন, জরিমানা অনাদায়ে আরও একমাস কারাদণ্ড হবে। আগামী ১৩ দিন কারখানা সিলগালা থাকবে।

 

জানা যায়, শুক্রবার সকাল সাড়ে ১০টায় মুন্সীগঞ্জ শহরের পশ্চিম মুক্তারপুরে অবস্থিত প্রিমিয়ার সিমেন্টের কারখানায় কর্মরত অবস্থায় মো. শাহাবুল (৩৮) নামে এক শ্রমিকের মৃত্যু হয়। এতে লকডাউনে কারখানা খোলা রাখায় বিকেলে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালায়। শাহাবুল গাইবান্ধা জেলার সুন্দরগঞ্জ উপজেলার পশ্চিম শিবরামপুরের মৃত শামসুদ্দিনের ছেলে। কারখানায় কর্মরত অবস্থায় ক্লিংকার টানার ফিতায় পড়ে এ দুর্ঘটনা ঘটে।

 

এদিকে, শ্রমিকদের ঈদের ছুটি কাটিয়ে ২৩ জুলাই সকাল ৬টার মধ্যে কর্মস্থলে ফেরার নির্দেশনা দিয়েছিলো প্রিমিয়ার সিমেন্ট মিলস লিমিটেড। ওই নোটিশে আরও বলা হয়েছিলো, ২৩ জুলাই সকাল ৬টার মধ্যে কর্মস্থলে যোগদান না করা হলে তাদের বিরুদ্ধে কোম্পানি কঠোর ব্যবস্থা নিতে বাধ্য হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira