1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ০৬:৩২ পূর্বাহ্ন

সিরাজদিখান উপজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন সুমন 

লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ প্রতিনিধি
  • আপডেট: শুক্রবার, ১০ জুন, ২০২২
সিরাজদিখান উপজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন সুমন 
সিরাজদিখান উপজেলা আ.লীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদ পেলেন সুমন 

নবগঠিত সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব পেলেন সাবেক ছাত্রনেতা মীর মোশারফ হোসেন সুমন।  সম্মেলনের দীর্ঘ আড়াই বছর পর গত ৬জুন ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেন মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মো.মহিউদ্দিন ও সাধারণ সম্পাদক আলহাজ্ব শেখ মো.লুৎফর রহমান। ৭১ সদস্য বিশিষ্ট সিরাজদিখান উপজেলা আওয়ামীলীগের কার্য-নির্বাহী সংসদের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব দেয়া হয় সাবেক উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মীর মোশারফ হোসেন সুমনেকে।

 

 

জানা যায়, জন্মগতভাবে মীর মোশারফ হোসেন সুমন আওয়ামী পরিবারের সন্তান। হাইস্কুলে জীবন ইউনিয়ন ছাত্রলীগের হাত ধরে রাজনীতিতে হাতে খড়ি তার। কঠোর পরিশ্রম ও সাংগঠনিক কর্মদক্ষতায়  ২০০৩ সালে উপজেলা ছাত্রলীগের সম্মলনে কাউন্সিলারদের ভোটে ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হয়ে জামাত-বিএনপি জোট সরকার বিরোধী আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন মীর মোশারফ হোসেন সুমন।

২০০১ সালে জামাত-বিএনপি জোট ক্ষমতায় আসার পর মীর মোশারফ হোসেন সুমনকে হত্যার জন্যে একাধিক বার হামলা করা হয়। ছাত্রদল ক্যাডাররা ২০০১ সালে ইছাপুরা চৌরাস্তায় তাকে হত্যার জন্যে হামলা চালিয়ে মেরে দুই হাত ও পা  ভেঙ্গে দেয় । উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থাকাকালীন একাধিক মিথ্যা মামলার আসামি করা হয় সাবেক এই ছাত্র নেতার নামে।

 

 

মীর মোশারফ হোসেন সুমন সর্বশেষ উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহ্বায়কের দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন। এছাড়াও তিনি ১৯৯৩ সালে ইছাপুরা ইউনিয়ন ছাত্রলীগের প্রচার সম্পাদক, ১৯৯৬ সালে ইছাপুরা ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি, ১৯৯৭ সালে বিক্রমপুর কুঞ্জাবিহারি কলেজ ছাত্রলীগের প্রচার সম্পাদক এবং ২০০১ থেকে ২০০৩ সাল পযর্ন্ত  বিক্রমপুর কুঞ্জাবিহারি কলেজ ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করেছেন। মীর মোশারফ হোসেন সুমন ১৯৭৯ সালের ১২ মার্চ জন্মগ্রহন করেন । তিনি ২০০৪ সালে ( রাষ্ট্র বিজ্ঞান) পরীক্ষায় দ্বিতীয় বিভাগ পেয়ে পাশ করেন ।

শ্লোগান মাষ্টার খ্যাত মীর মোশারফ হোসেন সুমন উপজেলা আওয়ামী লীগের নবগঠিত কমিটিতে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে  দায়িত্ব পাওয়াতে তার শুভাকাঙ্ক্ষীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে শুভেচ্ছা জানিয়ে নানান পোস্ট করছেন।

 

 

জানতে চাইলে মীর মোশারফ হোসেন সুমন বলেন- যে বিশ্বাস ও আস্থা রেখে জেলা ও উপজেলা আওয়ামী লীগের দায়িত্বশীল নেতারা আমায় পূর্ণাঙ্গ কমিটিতে স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক পদে দায়িত্ব দিয়েছেন আমি তাদের বিশ্বাসের মর্যাদা রক্ষা করে আমাকে দেয়া দায়িত্ব যাথাযথ ভাবে নিষ্ঠার সাথে পালন করব।

উল্লেখ্য ২০১৯ সালের ৭ ডিসেম্বর ত্রি-বার্ষিক সম্মেলন শেষে কাউন্সিলরদের সর্বসম্মতিতে হাজী মহিউদ্দিন আহমেদ সভাপতি ও আলহাজ্ব আবু বকর ছিদ্দিককে  সাধারণ সম্পাদক ঘোষনা করা হয়। নির্বাচিত সভাপতি ,সাধারন সম্পাদক, ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাধারন সম্পাদকের সাথে আলাপ আলোচনা মাধ্যমে নাম পাঠালে জেলা কমিটির সভাপতি ও সাধারন সম্পাদক গেলো সোমবার ৬জুন জেলা আওয়ামীলীগ পূর্নাঙ্গ কমিটির অনুমোদন দেয় ।পাশাপাশি উপজেলা আওয়ামী লীগের ২১  সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদেরও অনুমোদন দিয় জেলা আওয়ামীলীগ।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira