1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ১০ মে ২০২১, ০৬:৪০ পূর্বাহ্ন

“সতর্ক বার্তা “

অনলাইন ডেস্ক :
  • আপডেট: সোমবার, ৩ মে, ২০২১
"সতর্ক বার্তা "
"সতর্ক বার্তা "

ইদানীং লক্ষ্য করা যাচ্ছে কতিপয় প্রতারক চক্র ইন্টারনেটের কল্যাণে কল স্পুফিং(call spoofing)বা নিজ নাম্বার লুকিয়ে অন্যের নাম্বার দেখিয়ে অনেকের সাথে প্রতারণা ও হয়রানি করছে।

এমন একটি চক্র চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের খুলশী থানার অফিসার ইনচার্জ এর ফোন নাম্বার ব্যবহার করে প্রতারণার চেষ্টা চালাচ্ছে। করোনাকালীন সময়কে লক্ষ্য করে সরকারি পরিচয় ব্যবহারের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানে ফোন করে নগদ টাকা বা আর্থিক অনুদান দাবি করছে।

পরিত্রাণের উপায়ঃ
প্রাথমিকভাবে এ ধরনের সমস্যার সমাধানের উপায় হচ্ছে সচেতনতা। শুধুমাত্র নাম্বার দেখেই কারো পরিচয় নিশ্চিত হওয়া যাবে না। পরিচিত নাম্বারের গ্রাহকের অস্বাভাবিক কিছু চাওয়া/ লেনদেন থেকে বিরত থাকা।

আর এই ধরনের প্রতারণা এড়ানোর সর্বোত্তম উপায় হচ্ছে উক্ত গ্রাহকের নাম্বারে পুনরায় কল করা। কেননা, কলটি কেটে দিয়ে ফিরতি কল করলে সেটি আর প্রতারকের নাম্বারে না গিয়ে সরাসরি সেই নাম্বারের গ্রাহকের কাছে যাবে। যা আপনাকে নিশ্চিত প্রতারিত হওয়া থেকে রক্ষা করবে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ এই প্রতারক চক্রকে আইনের আওতায় আনতে তৎপর আছে। পাশাপাশি অফিসার ইনচার্জ, খুলশী থানার নাম্বার বা পরিচয় বহন করে বিশেষ কোনও সুবিধা পাওয়া বা আর্থিক লেনদেন হতে সকলকে বিরত থাকার জন্য সতর্ক করা হলো।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira