1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

যশোর নওয়াপাড়ায় ভৈরব নদে জাহাজ বোঝাই ইউরিয়া সার ডুবে গেছে 

 উৎপল ঘোষ (ক্রাইম রিপোর্টার) যশোর
  • আপডেট: শুক্রবার, ৪ ফেব্রুয়ারী, ২০২২
যশোর নওয়াপাড়ায় ভৈরব নদে জাহাজ বোঝাই ইউরিয়া সার ডুবে গেছে 
যশোর নওয়াপাড়ায় ভৈরব নদে জাহাজ বোঝাই ইউরিয়া সার ডুবে গেছে 

যশোর নওয়াপাড়ার ভৈরব নদে পীরবাড়ি খেয়াঘাট সংলগ্ন ইউরিয়া বোঝাই জাহাজ এমভি সারিব বাঁধন নামের জাহাজটি ভৈরব নদে ডুবে গেছে। জাহাজের এ সময় সার বিসিআইসির সার কাতার থেকে আমদানি করা(১৩ হাজার ৫০০ বস্তা)অর্থ‍্যাৎ ৬৪০মেট্রিকটন সার ছিল। চট্টগ্রাম ভিত্তিক শিপিং কোম্পানি টোটাল শিপিং এই সার বলে জানা যায়।

 

শিপিং সুত্রে আরো জানা যায়,কাতার থেকে আমদানি করা করা ইউরিয়া বড় জাহাজে করে চট্টগ্রাম থেকে আনা হয়।সেখানে বড় জাহাজ থেকে ৬৮০ মেট্রিকটন ইউরিয়া ছোট জাহাজ এমভি শারিব বাঁধনে ভরা হয়। গত ২১ জানুয়ারি জাহাজটি চট্টগ্রাম থেকে রওনা হয়ে ২৫ জানুয়ারি যশোর শিল্প বন্দর নওয়াপাড়ার ভৈরব নদের পীরবাড়ি খেয়াঘাটে নোঙর করে। সার নামানোর জন‍্য  ২’রা ফেব্রুয়ারী দুপুরে জাহাজটি তীরে আনা হয়। গতকাল সকালে সার ঘাটে নামানোর কথা ছিল।গতকাল রাতে নদে ভাটা ছিল।নদে পানি কম থাকার কারণ ও ইউরিয়া সারের ওজনের কারণে জাহাজটির তলা ফেটে যেয়ে জাহাজটি ধীরে ধীরে পানিতে তলিয়ে যেয়ে ইউরিয়া সার নদের পানিতে মিশে যায়।

 

এম ভি শারিব বাঁধন এর মাস্টার শরীফ হোসেন বলেন, জাহাজে থাকা ৬৪০ মেট্রিক টন ইউরিয়া ছিল নামানোর অপেক্ষায় ছিল। ২’রা ফেব্রুয়ারী রাতে জাহাজের তলা ফেটে পানি উঠতে শুরু করে। রাত দুইটার দিকে জাহাজটি পানিতে ডুবে যায়। টোটাল শিপিং কোম্পানির খুলনা ইনচার্জ আব্দুল মজিদ বলেন, জাহাজে কাতার থেকে আমদানি করা ইউরিয়া ছিল। জাহাজে থাকা সব ইউরিয়া পানিতে মিশে গেছে। এতে প্রায় ১ কোটি ৩০ লাখ টাকা ক্ষতি হয়েছে। তিনি বলেন, জাহাজ উদ্ধারে আমরা ব্যবস্থা নিচ্ছি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira