1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ১০ মে ২০২১, ০৮:২২ পূর্বাহ্ন

ফেনী জেলায় শ্রেষ্ঠ উদ্ধারকারী পুলিশ অফিসার হিসেবে পুরস্কৃত হলেন এসআই মো: রাশেদ

কে এম রুবেল, বিশেষ প্রতিবেদক :
  • আপডেট: সোমবার, ৩ মে, ২০২১
ফেনী জেলায় শ্রেষ্ঠ উদ্ধারকারী পুলিশ অফিসার হিসেবে পুরস্কৃত হলেন এসআই মো: রাশেদ
ফেনী জেলায় শ্রেষ্ঠ উদ্ধারকারী পুলিশ অফিসার হিসেবে পুরস্কৃত হলেন এসআই মো: রাশেদ

ফেনী জেলার শ্রেষ্ঠ পুলিশ অফিসার শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধারকারী অফিসার হিসেবে পুরস্কৃত হলেন ফুলগাজী থানার সাহসী এসআই মোঃ রাশেদ।

গতকাল রবিবার ফেনী পুলিশ সুপারের কার্যলয়ে শ্রেষ্ঠ অস্ত্র উদ্ধার করি অফিসার হিসাবে ফুলগাজী থানার এস আই মোহাম্মদ রাশেদ কে এ সম্মননা ক্রেস্ট ও সন্দ প্রধান করেন ফেনী জেলার মাননীয় পুলিশ সুপার জনাব খোন্দকার নুরুন নবী পিপিএম, বিপিএম।

এ সম্মননা প্রাপ্তির প্রতিক্রিয়া জানতে চাইলে এস আই মো রাশেদ গনমাধ্যম কে জানান এ সম্মননা আমি ফেনীর সকল পুলিশ বাহিনীর সদস্যদের মাঝে উৎসর্গ করলাম, আর এ সম্মননা আমাকে আমার কূর্ম জীবনের আগামীতে আরো এক দাফ এগিয়ে দিয়েছে দেশপ্রেম ও নিজেদের দায়িত্বের কথা চিন্তা করে বিশ্রাম বিহীন সেবা দান করছে বাংলাদেশ পুলিশ বাহিনীর সাহসী সদস্যরা।

 

আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নানা রকম অপরাধ সংঘটিত করছে অপরাধী চক্ররা। অপরাধী চক্রের সদস্যরা তাদের নিজেদের স্বার্থের জন্য খুন, চুরি, ডাকাতী, মাদক ক্রয় বিক্রয়, মাদক সেবন নারীবাজি সহ নানা রকম অপরাধ করে এ দেশের মান সম্মান নষ্ট করার পায়তারা করছে। এসকল অপরাধীদের দমন করতে আইন শৃঙ্খলা বাহিনীর কেউ হয় সফল আবার কাউকে মেনে নিতে হয় ব্যর্থতার গ্লানি। পুলিশ জনগনের বন্ধু এ কথার বস্তবে রপান্তিত করে জনগনের বন্ধু হয়ে কাজ করে যাচ্ছেন ফেনী জেলার ফুলগাজী থানার এস আই রাশেদ।

 

তিনি তার কর্মদক্ষতা, ন্যায় পরায়নতার মধ্য দিয়ে ইতোমধ্যে ফুলগাজীর মানুষের কাছে আলোচনার মধ্যমনি হয়ে উটেছেন। এ পুলিশ কর্মকর্তা, এস আই রাশেদ ২০২০ এর সেপ্টেম্বর ফুলগাজী থানায় মাসে যোগদান করেন। ফুলগাজী থানায় যোগদানের পর থেকে তিনি তার বিচক্ষনতার মধ্য দিয়ে সম্পন্ন করেছেন অনেক গুরুত্বপূর্ণ মামলা, আইনের আওতায় এনেছেন অনেক নামধারি প্রভাবশালি অপরাধীদের।

 

এস আই রাশেদ মাদকবিরোধী অভিযানে একাধিকবার মাদকদ্রব্য ক্রেতা, বিক্রেতা ও সেবনকারীদের আইনের আওতায় এনে নিজেকে একজন সফল উপ-পুলিশ পরিদর্শক হিসাবে প্রমান করেছেন। স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গের আলোচনায় তারা দৈনিক আলোকিত দেশকে জানান যে, এস আই রাশেদ একজন সহজ-সরল ব্যক্তি যিনি সবসময় নিজেকে ন্যায় পরায়নের সাথে সম্পৃক্ত করে নিজের পেশাগত দায়িত্ব পালন করে থাকেন। তারা আরও জানান যে, এস আই রাশেদ নিজের সাথে অপরাধিদের যুদ্ধের ঘোষনা দিয়েছেন।

 

দৈনিক আলোকিত দেশ এর নিজস্ব প্রতিনিধির সাথে আলাপকালে জানা যায় যে, এস আই রাশেদ কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া থানার গঙ্গানগর পূর্ব পাড়ার মরহুম সামছুল হক সাহেবের ছেলে। তার বাবা একজন বিএডিসি’র উর্ধ্বতন কর্মকর্তা ছিলেন। ৩১/১২/১৯৮৫ সালে মা মৃত রেনুয়ারা খানমের গর্ভে জন্মলাভ করেন। জামালপুর জিলা স্কুলে পরালেখার একপর্যায়ে তার বাবার চাকুরীর অবসরজনিত কারনে পুরো পরিবারসহ গ্রামের বাড়ীতে চলে আসেন এবং ২০০১ সালে নিজ এলাকায় শশীদল ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ২০০৩ সালে এইসএসসি পরীক্ষায় উত্তির্ণ হন।

 

তিনি ২০০৩-০৪ সেশানে কুমিল্লা ভিক্টোরিয়া বিশ্ববিদ্যালয় কলেজ হতে বিএসএস (সম্মান) এবং এমএসএস (অর্থনীতি) ডিগ্রি অর্জন করেন। এসআই রাশেদ ২০১২ সালে ৩৩ তম আউটসাইড ক্যাডেট ব্যাচে প্রশিক্ষণ শেষে বাংলাদেশ পুলিশে যোগদান করেন। এসআই রাশেদ তার বৈবাহিক জীবনে ২ কন্যা সন্তানের জনক। তিনি ২০১৭ সালে ডিসেম্বর মাসে ফেনী মডেল থানায় যোগদান করেন। পরে ২০২০ সালে সেপ্টেম্বর মাসে ফেনী মডেল থানা থেকে জনস্বার্থে ফুলগাজী থানায় যোগদান করেন। এস আই রাশেদ ফুলগাজী থানায় যোগদানের পর থেকে সুনামের সাথে কাজ করে ফুলগাজীর মানুষের মন জয় করেন। তিনি দৈনিক আলোকিত দেশকে মাদক প্রতিরোধ প্রসঙ্গে বলেন, মাদকের সাথে কোনো রকম আপোষ করা যাবেনা।

 

মাদক, সন্ত্রাস, চাঁদাবাজ, চুরি, ডাকাতি সহ সকল ধরনের অপরাধের বিরোদ্ধে ফুলগাজী থানা পুলিশ প্রশাষন অনেক শক্ত অবস্থানে আছেন। অপরাধ করে কেউ পার পাবেনা বলে তিনি সর্ব সাধারনকে আশ্বস্ত করতে চান। তিনি সকলের কাছে দোয়া প্রার্থী।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira