1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৩ পূর্বাহ্ন

পদ্মার চরে শিকারির হাতে আটক ৩ হাজার পাখি অবমুক্ত করলেন যুবলীগ নেতা

মোঃ লিটন মাহমুদ, মুন্সিগঞ্জ জেলা প্রতিনিধি :
  • আপডেট: বৃহস্পতিবার, ২৭ মে, ২০২১
পদ্মার চরে শিকারির হাতে আটক ৩ হাজার পাখি অবমুক্ত করলেন যুবলীগ নেতা
পদ্মার চরে শিকারির হাতে আটক ৩ হাজার পাখি অবমুক্ত করলেন যুবলীগ নেতা

মুন্সিগঞ্জের পদ্মা নদীতে গোসল করতে গিয়ে শিকারির হাতে আটক প্রায় ৩ হাজার পাখিকে অবমুক্ত করেছেন মুন্সিগঞ্জের শ্রীনগর উপজেলার রাঢ়ীখাল ইউনিয়নের যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. সৈকত খান। আজ মঙ্গলবার (২৫ মে) সামাজিক যোগাযোগ মাধ্যমে পাখি অবমুক্তর ভিডিও ছড়িয়ে পড়লে তা ভাইরাল হয়ে যায়।

যুবলীগ নেতা সৈকত খান জানান, সোমবার (২৪ মে) দুপুর ১টার দিকে আমি ও আমার কয়েকজন বন্ধু মিলে বাড়ির পাশের রাঢ়িখাল এলাকার পদ্মা নদীতে গোসল করতে যাই। এ সময় নদীর পাশের চরের মধ্যে পাখির কিচির মিচির শব্দ শুনে আমি ও আমার বন্ধুরা এগিয়ে গিয়ে একটি কুড়ে ঘরের মধ্যে অনেক পাখির কিচির মিচির শব্দ শুনে আরো এগিয়ে গিয়ে ওই কুড়ে ঘরের সামনে ৩ পাখি শিকারিকে দেখতে পাই। এ সময় ওই ৩ শিকারিকে পাখি ধরার কারন জিজ্ঞাসা করিলে ওই ৩ শিকারি দৌড়ে পালিয়ে যায়। পরে কুড়ে ঘরের মধ্যে জালের ভিতরে রাখা প্রায় ৩ হাজার পাখিকে আমরা অবমুক্ত করে দেই আমরা।

সে আরো জানায়, পদ্মার চরে ধান পাকা শুরু করায় মুনিয়া জাতের এই পাখিগুলো ধান খেতে চরের জমিতে আসলে শিকারিরা সম্ভবত জাল দিয়ে এ পাখিগুলো আটক করে। আমরা এ পাখিগুলো যেখানে রাখা হয়েছিলো তার পাশের জমিতে বেশ কিছু জালও পেয়েছি। পরে ওই পাখিগুলো জাল হতে অবমুক্ত করে জালগুলোও পুড়িয়ে ধ্বংস করে ফেলি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira