1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৮:৪৮ অপরাহ্ন

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স ৩ বছর করার প্রতিবাদে চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট-এর প্রতিবাদি মিছিল

রিপোর্টারের নাম:
  • আপডেট: বুধবার, ২৪ আগস্ট, ২০২২
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স ৩ বছর করার প্রতিবাদে চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট-এর প্রতিবাদি মিছিল
ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স ৩ বছর করার প্রতিবাদে চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট-এর প্রতিবাদি মিছিল

ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স ৩ বছর করার প্রতিবাদে

চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট-এর বিক্ষোভ সমাবেশ

 

চার বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের সময়সীমা কমিয়ে তিন বছরে করার উদ্যোগের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেন চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট-এর শিক্ষার্থীরা। বহু পরীক্ষা-নিরীক্ষা ও স্টাডির পর ২০০০ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক চালুকৃত চার বছরের ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছরে নামিয়ে আনার কথা বলে কারিগরি শিক্ষার প্রতি চরম অবজ্ঞা-অবহেলার পরিচয় দিয়েছেন বলে আইডিইবি সহ সকল পলিটেকনিক ইনস্টিটিউট তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছে।

 

আজ  ২৪ই আগস্ট বুধবার ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স ৩ বছর করার প্রতিবাদে বিক্ষোভ কর্মসূচিতে চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট-এর বিভিন্ন বিভাগের কয়েক শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

আন্দোলনে  চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষার্থীরা বলেন-‘১২ আগস্ট ঢাকা পলিটেকনিক শিক্ষক সম্মেলনে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সের সময়সীমা কমিয়ে ৩ বছরে রূপান্তরের উদ্যোগের কথা জানান শিক্ষামন্ত্রী দীপু মনি। আমরা শিক্ষামন্ত্রীর এমন মন্তব্যে উদ্বিগ্ন। এক অদূরদর্শীভাবে ডিপ্লোমা কোর্সের সময়সীমা হ্রাসের কথা ভাবা হচ্ছে। এতে করে আমরা সঠিক শিক্ষা থেকে বঞ্চিত হব।’

আরেক শিক্ষার্থী জানান, ‘আমাদের দাবি, অবিলম্বে শিক্ষামন্ত্রী তাঁর বক্তব্য প্রত্যাহার করে ছাত্রদের ক্ষোভ নিরসন করবেন।শুধু আমরা না, সারা দেশের পলিটেকনিকের শিক্ষার্থীরা এই উদ্যোগের কথা শুনে ক্ষুব্ধ। আমরা শিক্ষামন্ত্রীর কাছ থেকে এমন বক্তব্য প্রত্যাশা করি না।’

 

এসময় ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স নিয়ে এমন ষড়যন্ত্র না করার জন্য এবং শিক্ষামন্ত্রীকে তার বক্তব্য প্রত্যাহারের জন্য আহ্বান জানান চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট। তাদের দাবি-শিক্ষামন্ত্রী অভিভাবকদের অর্থ সাশ্রয়ের খোঁড়া যুক্তি দেখিয়ে প্রচলিত চার বছরমেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সকে তিন বছরে রূপান্তরের ঘোষণা প্রত্যাহার করুক এবং  বিগত ১০ বছর ধরে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্সে চরম শিক্ষক স্বল্পতা, ল্যাব-ওয়ার্কশপ সমস্যা, শিক্ষক-কর্মচারীদের সমস্যা সমাধানে এবং শিক্ষার মান উন্নয়নে মনোনিবেশ করার আহ্বান জানিয়েছে চট্টগ্রাম মহিলা পলিটেকনিক ইনস্টিটিউট এর শিক্ষক ও শিক্ষার্থীরা।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira