1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০৮:০৭ অপরাহ্ন

কর্মহীন মানুষের পাশে চিকনিকান্দী ইউনিয়নের তরুন মানবিক সেচ্ছাসেবীদের প্রাণবন্ত চেষ্টা !

মুাঃ জিল্লুর রহমান জুয়েল, গলাচিপা পটুয়াখালী :
  • আপডেট: বৃহস্পতিবার, ২২ এপ্রিল, ২০২১
কর্মহীন মানুষের পাশে চিকনিকান্দী ইউনিয়নের তরুন মানবিক সেচ্ছাসেবীদের প্রাণবন্ত চেষ্টা !
কর্মহীন মানুষের পাশে চিকনিকান্দী ইউনিয়নের তরুন মানবিক সেচ্ছাসেবীদের প্রাণবন্ত চেষ্টা !

ঐতিহাসিক একটি কবিতার কথা আজ কেন জানি বার বার মনে পড়ছে, সবার সুখে হাসব আমি কাঁদব সবার দুখে, নিজের খাবার বিলিয়ে দেবঅনাহারীর মুখে।

 

আমার বাড়ির ফুল-বাগিচা, ফুল সকলের হবে,
আমার ঘরে মাটির প্রদীপ আলোক দিবে সবে।

 

আমার বাড়ি বাজবে বাঁশি, সবার বাড়ির সুর,
আমার বাড়ি সবার বাড়ি রইবে না ক দুর। হ্যা, ঠিক তাই’তো কর্মহীন মানুষের মূখে খাবার দিতে, একটু হাসি ফোটাতে নিজেদের এবং বিত্তবানদের সহযোগীতায় মাঠ- ঘাট, পথ প্রান্তরে ছুটে স্বাধ্য অনুযায়ী বর্তমান মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় চলমান “লক ডাউন” এ ঘর বন্দি ও কর্মহীন অসহায় মানুষের মুখে খাবার তুলে দিচ্ছেন পটুয়াখালীর গলাচিপা উপজেলার চিকনিকান্দী ইউনিয়নের একদল তরুণ সেচ্ছাসেবী সংঘঠন।

 

সরজমি দেখা যায়, সংগঠনের অধিশতাংই তরুণ এবং কলেজ পড়ুয়া। তাদের চিন্তা চেতনা সরকারের পাশাপাশি সকল স্বাবলম্বী এবং বিত্তবান নাগরীকের উচিৎ, দেশের ক্লান্তি লগ্নে স্বাধ্য অনুযায়ী মানুষ হয়ে মানুষের পাশে থেকে একটু সহানুভূতির হাত বাড়িয়ে দিলে কিছুটা দূর্যোগ মোকাবেলা করা সম্ভব ভেবেই আমাদের একটু প্রচেষ্টা বলে জানিয়েছেন সংগঠনের সভাপতি মোঃ আতিকুর রহমান।

 

তিনি জানান, আমাদের দেশে বর্তমানে অনেক বিত্তবানদের মন মানষিকতার অনেক পরিবর্তন হয়ে অসহায়, ঘর বন্দি কর্মহীন মানুষের সহযোগীতার হাত বাড়িয়ে দিচ্ছেন বলেই কর্মহীন মানুষের পাশে থাকতে পেরেছি।

 

সাধারণ সম্পাদক গাজী শাহরিয়ার রাকিক বলেন, মানুষ হয়ে মানুষের পাশে থাকার আত্মতৃপ্তিটা একেবারেই অন্যরকম, আমাদের সংগঠনের নিয়োম শৃঙ্খলা এবং করোনা ভাইরাস মোকাবেলায় লক ডাউন মেনে চলার জনসচেতনতায় প্রচার প্রচারণা সহ রমজান মাসের পবিত্রা রক্ষায় রোজাদার ব্যাক্তিদের বাড়িতে বিভিন্ন খাদ্যসামগ্রী পৌছে দেয়ার চেষ্টা করছি।

 

এছাড়া নিজ নিজ স্থানে থেকে সকল সমাজ সেবক এবং বিত্তবানদের সহযোগীতায় এগিয়ে আসবে আসা করছি। এবং সর্বপূরী যারা আমাদের সহযোগীতা করছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জানাচ্ছি।

 

এবিষয়ে চিকনিকান্দী জনপ্রিয় ইউপি চেয়ারম্যান মোঃ সাজ্জাদ হোসেন রিয়াদ বলেন, মানুষ মানুষের জন্য হয়ে দুঃসময়ে যার যার স্থান থেকে সরকারে পাশাপাশি যে সকল সেচ্ছাসেবী বৃন্দরা এগিয়ে এসেছেন আমি তাদের আন্তরিক অভিনন্দন এবং স্বাধুবাদ জানাচ্ছি।

 

পাশাপাশি মাননীয় প্রধাণমন্ত্রীর শেখ হাসিনা সরকারের নির্দশে, করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতায় সেচ্ছাসেবীদের সার্ভীক ভাবে সহযোগীতা করার চেষ্টা অবহৃত থাকবে বলে আস্বাস্ত করেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira