1. admin@dwiptv.com : dwiptv.com :
  2. dwiptvnews2121@gmail.com : sub editor : sub editor
মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ০৭:৪২ পূর্বাহ্ন

এবি পার্টির কেন্দ্রীয় নেতা এরশাদ হোসেন সাজুর ইন্তেকাল

সফিকুল ইসলাম (লালমনিরহাট প্রতিনিধি)
  • আপডেট: বুধবার, ৭ এপ্রিল, ২০২১
এবি পার্টি কেন্দ্রীয় নেতা এরশাদ হোসেন সাজুর ইন্তেকাল
এবি পার্টি কেন্দ্রীয় নেতা এরশাদ হোসেন সাজুর ইন্তেকাল

আমার বাংলাদেশ (এবি) পার্টির কেন্দ্রীয় যুগ্মআহ্বায়ক আবু হেনা মোঃ এরশাদ হোসেন সাজু মঙ্গলবার (৬ এপ্রিল) সকাল ৮ টায় ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন। সোমবার বিকেলে মসজিদে নামাজ রত অবস্থায় স্ট্রোক করে পড়ে গিয়ে মাথায় মারাত্মকভাবে আঘাত পেয়েছিলেন এরশাদ হোসেন সাজু। রংপুর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালেই সকাল ৮টার সময় শেষ নি:শ্বাস ত্যাগ করেন, উত্তরবঙ্গের জনপ্রিয় এই নেতা।

 

৬ এপ্রিল সকাল সাড়ে ১১ টায় রংপুর শহরের রবার্টসনগঞ্জে, বাদ আসর বিকেল ৫ টায় পাটগ্রাম সদরে এবং বাদে এশা মরহুমের গ্রামের বাড়ী বুড়িমারী বন্দরে তাঁর সর্বশেষ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে পিতা মাতার কবরের পাশে দাফন করা হয়। এরশাদ হোসেন সাজু’র আকস্মিক ইন্তেকালে উত্তরাঞ্চল তথা এবি পার্টির সর্বস্তরের নেতা কর্মীদের মাঝে গভীর শোকের ছায়া নেমে এসেছে। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবি পার্টির কেন্দ্রীয় আহবায়ক সাবেক সচিব জনাব এএফএম সোলায়মান চৌধুরী ও সদস্য সচিব জনাব মুজিবুর রহমান মঞ্জু। এক শোকবার্তায় তাঁরা বলেন এরশাদ হোসেন সাজু ছিলেন এবি পার্টির একজন প্রথম সারির নেতা ও প্রতিষ্ঠিতা। তিনি রংপুর অঞ্চলের গণমানুষের সেবক ছিলেন। তাঁর মত উদার, ধার্মিক ও মানবতাবাদী মানুষ খুবই বিরল।

 

মরহুম এরশাদ হোসেন সাজু ছিলেন জাতীয় পর্যায়ের প্রথম শ্রেনীর একজন ফুটবল খেলোয়াড়। তাঁর পৈত্রিক ভূমিতে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৬ নম্বর সেক্টর প্রতিষ্ঠিত হয়েছিল। তাদের পুরো পরিবার ছিল মুক্তিযোদ্ধাদের সার্বিক সহযোগিতার জন্য নিবেদিত। কৃষি ও বাণিজ্যের দিক থেকে মরহুম সাজু ছিলেন একজন বড় মাপের ব্যবসায়ী ও উদ্যোক্তা। হাজার হাজার কৃষক-শ্রমিক নিয়ে ছিল তাঁর তাঁর নানা সামাজিক ও সেবামূলক কর্মকান্ড। লালমনিরহাট জেলা বিশেষ করে পাটগ্রাম- হাতীবান্ধার দল-মত নির্বিশেষে সকল মানুষদের তিনি ছিলেন হৃদয়ের মানুষ।

 

এদিকে সাজু’র মৃত্যুতে এবি পার্টির কক্সবাজার জেলা আহবায়ক এড. এনামুল হক সিকদার ও সদস্য সচিব এড. গোলাম ফারুক খান কায়সার সহ নেতৃবৃন্দ এক বিবৃতিতে শোক প্রকাশ করে বলেন- এবি পার্টি একজন নিবেদিত প্রাণ অভিভাবককে হারাল। নামাজরত অবস্থায় তাঁর মৃত্যুকে শাহাদাতের মৃত্যু হিসেবে কবুল করার জন্য নেতৃবৃন্দ মহান আল্লাহ তায়ালার দরবারে দোয়া করেন। আল্লাহ তায়ালা যেন তাকে জান্নাতুল ফেরদৌস দান করেন এজন্য তাঁরা দেশবাসীর কাছে দোয়ার আবেদন করেন। আজ বাদ আসর তার গ্রাম সাহেব ডাঙ্গার মাঠে মরহুমের জানাজার নামাজ অনুষ্ঠিত হয় এই জানাজা নামাজে হাজার হাজার মানুষের ঢল নামে মুহূর্তেই শোকের ছায়া পরিণত হয় পাটগ্রাম সাহেব ডাঙ্গা স্টুডিয়াম, উপস্থিত ছিলেন পাটগ্রামের নব নির্বাচিত পাটগ্রাম পৌরসভার মেয়র জনাব রাশেদুল ইসলাম সুইট তার সংক্ষিপ্ত বক্তৃতায় বলেন পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, আল্লাহ পাক সাজু ভাইয়ের পরিবারকে শোক সইবার তাওফিক দান করুন।

 

আমরা সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন। সফিকুল ইসলাম লালমনিরহাট প্রতিনিধি

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন

আমাদের এন্ড্রয়েড এপস আপনার মোবাইলে ইন্সটল করুন।

Developer By Zorex Zira